গাড়ি দাঁড় করিয়ে পাউডার মেশানো হচ্ছিল দুধে , গ্রামবাসীরা ধরিয়ে দিল পুলিশ ডেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জয়নগর থানার গোচারণ থেকে ডোসাহাট যাওয়ার পথের মাঝখানে নির্জন রাস্তা দেখে দাঁড় করানো হয়েছিল দুধের গাড়িটিকে। এলাকার মানুষের এসেছিলো বিষয় টি । কিন্তু তা নিয়ে কেউই মাথা ঘামাননি । কিন্তু সেখানে দীর্ঘক্ষণ ধরে গাড়িটি দাঁড়িয়েছিল । ওঠানামাও করছিলেন আরোহীরা। এরপরেই কৌতুহলী হয়ে ২ জন করে এগিয়ে যান দুধের গাড়ির কাছে। তারা দেখতে পান গাড়িতে থাকা চারজন দুধের ক্যানগুলি খুলে দুধে পাউডার মেশাচ্ছেন । ঢালছেন জলও ।নির্জন রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে দুধে ভেজাল মেশানো হচ্ছে, এই খবর এলাকায় ছড়িয়ে যায় নিমেষের মধ্যে । গ্রামবাসীরা খবর দেন জয়নগর থানায়। সঙ্গে সঙ্গে পুলিশ ছুটে আসে । গাড়িটিকে ও ঘিরে ফেলা হয় । দুধে ভেজাল মেশানোর অভিযোগে চার যুবককে গ্রেফতার করা হয়।

পুলিশ ওই গাড়ি থেকে আটক করেছে ১৩ টি দুধের ক্যান এবং সন্দেহজনক বেশ কয়েকটি খালি ও ভর্তি পাউডারের প্যাকেট। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম গোরাচাঁদ বসু, বিকাশ ঘোষ ও উত্তম নস্কর এবং সানি সর্দার। এরা সকলেই সোনারপুর থানার বাসিন্দা বলে জানা যায় । পুলিশের দাবি, জেরায় ধৃতরা স্বীকার করেছে দমদম এলাকার খাটাল থেকে দুধ নিয়ে এসে তারা সরবরাহ করে বিভিন্ন এলাকায় । দুধের পরিমাণ বাড়াতেই তাতে মেশানো হয় নানারকম এর পাউডারও । প্রায় প্রতিদিনই এ কাজের জন্য বেছে নেওয়া হয় কোনও না কোনও নির্জন রাস্তা।

পুলিশ দুধে মিশ্রিত ওই সব সন্দেহজনক পাউডারের নমুনা পরীক্ষাগারে পাঠিয়েছে । পুলিশ জানিয়েছে, এই পাউডার তারা কোথা থেকে সংগ্রহ করে বা এই কাজের সঙ্গে আরও কারা যুক্ত আছে তা জানার চেষ্টা চলছে। ধৃতদের বারুইপুর আদালতে তোলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *