ঘূর্ণিঝড় অশনি উপকূলের আরও কাছে, ভারী বৃষ্টির পূর্বাভাস এমনকি দক্ষিণবঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অশনি উপকূলের দিকে ক্রমশ এগোচ্ছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে। আপাতত উত্তর পশ্চিমেই রয়েছে ঝড়ের অভিমুখ। ঘূর্ণিঝড় উত্তর-পূর্বে ওডিশা উপকূলের দিকে এগোবে বুধবারের মধ্যেই । আবহাওয়া দফতরের মঙ্গলবার সকালের বুলেটিন অনুযায়ী, অশনি রয়েছে অন্ধ্রপ্রদেশ উপকূলের আরও কাছে। অতি শক্তিশালী ঘূর্ণিঝড় অবস্থান করছে অন্ধ্রের কাঁকিনাড়া থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব এবং বিশাখাপত্তনমের ৩৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পূর্বে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, সাইক্লোন দুর্বল হবে অভিমুখ পরিবর্তন করে ওডিশা উপকূলের দিকে এগোনোর পরই । অশনি পরিণত হবে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে। আপাতত নেই সাইক্লোনের ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিন।মৌসম ভবন জানিয়েছে হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত। পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে বুধ ও বৃহস্পতি, এই দু’দিন ভারী বৃষ্টি হতে পারে । বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর মৎস্যজীবীদের জন্য নির্দেশিকা জারি করেছে। মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে দীঘা মন্দারমনি সমুদ্র তটে বিনোদন মূলক কাজ এবং খেলাধুলাও । পর্যটকদের জন্য সমুদ্রতটে নিষেধাজ্ঞা রয়েছে ।ঘূর্ণিঝড়ের মোকাবিলায় প্রস্তুত প্রশাসনও । ইতিমধ্যে মাইকে প্রচার করা হয়েছে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে । অশনির জেরে যেন কোনও দুর্ঘটনা না ঘটে রাজ্য সরকার তার সমস্ত প্রস্তুতি নিয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *