চরম হেনস্থা কর্তব্যরত মহিলা ইন্টার্নকে! প্রতিবাদে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে চলল রাতভর আন্দোলন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অসুস্থ রোগীদের পরিষেবা দেওয়ার জন্য কখনও ২৪ ঘন্টা ,আবার কখনও ৪৮ ঘন্টা, কখনও কখনও এই সময়সীমা আরও বেশি হয়, কিন্তু চিকিৎসকদের কাজ চালিয়ে যেতে হয়। তারপরেও কেন তাদেরকে হেনস্থা করা হবে রোগীদের পরিবারের তরফ থেকে ,এই প্রশ্ন তুলতে দেখা গেল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের ইন্টার্ন সহ জুনিয়র ডাক্তারদের । এর নেপথ্যে যদিও কারণ রয়েছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে রোগীর পরিবার কর্তব্যরত এক মহিলা ইন্টার্নকে বেধড়ক মারধর করে। কোনরকম পদক্ষেপ নেওয়া হয়নি বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানানোর পরেও যার কারণে গতকাল আন্দোলন চলে প্রায় রাতভর ধরে ।

সূত্রের খবর অনুযায়ী, গতকাল সকাল সাড়ে দশটা নাগাদ এই ঘটনা ঘটে। ওই হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডে থাকা এক মহিলা ইন্টার্নকে রোগী পরিবারের তরফ থেকে বেধড়ক মারধর করা হয় চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে। সেই সময় ওই ওয়ার্ডে থাকা নার্সেরা ইন্টার্নকে কোনক্রমে রোগীর পরিবারের হাত থেকে উদ্ধার করেন। বিষয়টি নিয়ে অভিযোগ জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষকে কিন্তু বারো ঘন্টা সময় পেরিয়ে যাওয়ার পরেও কোনরকম তৎপরতা দেখা যায়নি হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে । অভিযোগ ওঠে পুলিশও এ বিষয়ে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করেনি বলেও।

যার ফলে ক্ষুব্ধ হয়ে হাসপাতালেই আন্দোলন শুরু করেন মেডিক্যাল পড়ুয়া থেকে শুরু করে ইন্টার্ন এবং জুনিয়র চিকিৎসকরা। জানা যায় তাঁরা তাদের নিরাপত্তার দাবিতে এবং ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করেন বলে। অবশেষে পরিস্থিতি বেগতিক হওয়ায় হাসপাতাল সুপার ও পুলিশের সঙ্গে তাদের আলোচনা চলে দফায় দফায় । আন্দোলনকারীরা অভিযুক্তদের গ্রেপ্তার করার দাবি তোলেন। অবশেষে ভোররাতে হাসপাতাল সুপার এবং পুলিশের আশ্বাসে সাময়িকভাবে তাঁরা তাদের আন্দোলন প্রত্যাহার করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *