ছাত্র-শিক্ষকদের মধ্যে ব্যাপক ধস্তাধস্তি টুকলি নিয়ে , ঘটনাস্থলে পৌঁছল বিশাল পুলিশবাহিনী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শিক্ষকদের সঙ্গে ছাত্রদের বচসা বাধে পরীক্ষাকেন্দ্রে টুকলি করা নিয়ে। অভিযোগ, তার জেরেই ব্যাপক তুলকালাম পরিস্থিতির সৃষ্টি হয় স্কুল চত্বরে । বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে । ভাঙড় উচ্চ বিদ্যালয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষার সিট পড়ে। সেই পরীক্ষা চলাকালীনই এই পরিস্থিতি তৈরি হয় । টুকলি করা নিয়েই বচসার অভিযোগ উঠেছে। এ নিয়ে ভাঙড় স্কুলের ছাত্রদের সঙ্গে কার্যত মারামারির উপক্রম হয় অন্য স্কুলের পরীক্ষার্থীদের । ব্যাপক উত্তেজনা ছড়ায় এমনকি স্কুল চত্বরেও । পরিস্থিতি সামাল দিতে ভাঙড় থানা থেকে এসে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী।

ভাঙড়ের কাঠালিয়া স্কুলের পরীক্ষার্থীদের সিট পড়েছিল ভাঙড় হাইস্কুলে। সেখানেই পরীক্ষার্থীদের টুকলি করার অভিযোগ ওঠে। শিক্ষকরা বাধা দিলে এই নিয়ে বচসা হয়। পরীক্ষা শেষ হওয়ার পর ঝামেলা শুরু হয় স্কুলের সামনে। অভিযোগ, ওই ছাত্ররা স্কুলে ভাঙচুর চালানোরও চেষ্টা করে। এক শিক্ষক বাধা দিতে গেলে ধস্তাধস্তিতে তাঁর আঙুলও ভেঙে যায়।

স্কুলের প্রধান শিক্ষক গোবিন্দচন্দ্র সরকার বলেন, “আজকে ফিজিক্স আর এডুকেশন পরীক্ষা ছিল। সেখানে ঝামেলা বাধানোর চেষ্টা করে কয়েকজন। নিউট্রেশন ল্যাব ভাঙার চেষ্টা করা হয়। সেখানে যে শিক্ষক ছিলেন, তিনি তা আটকাতে গিয়েছিলেন। সেই সময় তাঁর আঙুলও ভেঙে যায়।” এদিকে এদিনের গোলমালে কয়েকজন পরীক্ষার্থীও আহত হয় বলে অভিযোগ। যদিও প্রধান শিক্ষকের বক্তব্য, “কেউ যদি জোর করে ঢুকতে যায়, ভাঙচুর করতে যায়, তা হলে তো তাকে আহত তো হতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *