টিকাকরণ কেন্দ্র হতে চলেছে পৌরনিগমের কমিউনিটি সেন্টার, মুক্তমঞ্চ গুলিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার করোনার ভ্যাকসিনেশন সেন্টার খোলা হবে কলকাতা পৌরনিগমের কমিউনিটি সেন্টারগুলিতেও। এই মুহূর্তে করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে কলকাতার সব ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্র থেকেই। আরও বেশি টিকাকরণের জন্য এবার ব্যবহার করা হবে কলকাতা পৌরনিগমের কমিউনিটি সেন্টার ও মুক্তমঞ্চগুলিকেও৷এমনটাই জানালো কলকাতা পৌরনগিম৷

নতুন নিয়মে করোনার ভ্যাকসিন দেওয়া হবে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকেই৷ এই পরিস্থিতিতে পৌরনিগম একাধিক টিকাকরণ কেন্দ্র খোলার সিদ্ধান্ত নিল বাড়তি ভিড় সামাল দিতেই। চার থেকে পাঁচটি ভ্যাকসিনেশন কাউন্টার করা হবে বড় কমিউনিটি সেন্টারগুলিতে। কমিউনিটি সেন্টারগুলির সঙ্গে সঙ্গে করোনার টিকা দেওয়া হবে কলকাতার মুক্তমঞ্চগুলি থেকেও।মে মাসে থেকে করোনার ভ্যাকসিন দেওয়া শুরু হবে অহীন্দ্র মঞ্চ, উত্তম মঞ্চ, স্টার থিয়েটারের মতো মুক্তমঞ্চগুলি থেকেও। করোনার টিকাকরণ কেন্দ্র করা হবে কলকাতা পৌরনিগমের ৪২ টি কমিউনিটি সেন্টারকেই ।

এই বিষয় কলকাতা পৌর নিগমের মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায়চৌধুরী জানিয়েছেন, কলকাতা পৌরনিগমের স্বাস্থ্যকেন্দ্রগুলিতে প্রাপকদের উপচে পড়া ভিড় সামাল দিতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে টিকাকরণের শিবিরের সংখ্যা বাড়ানোর জন্য। ভিড় ক্রমশ বাড়বে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হলেই। তাই প্রয়োজন সেক্ষেত্রে সেন্টারের সংখ্যা বাড়ানোটা । সেই কারণে ভ্যাকসিন দেওয়ার কাজে ব্যবহার করা হবে কলকাতার পৌরনিগমের কমিউনিটি সেন্টার ও মুক্ত মঞ্চগুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *