ওড়িশা থেকে ফিরেই আজ মুখ্যমন্ত্রী বৈঠকে বসতে চলেছে বীরভূমের নেতাদের সঙ্গে , কেষ্ট নিয়ে বড় সিদ্ধান্ত? শুরু জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তবে কি এবার মমতা বন্দ্যেপাধ্যায় সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিতে চলেছেন বীরভূমের ‘বীর’ অনুব্রত মণ্ডলকে নিয়ে? বিষয়টি এখনও সেরকম স্পষ্ট না হলেও ইঙ্গিত কিন্তু একটা রয়েছে। শুক্রবারই তৃণমূল সুপ্রিমো কলকাতার কালীঘাটের বাড়িতে বৈঠকে বসতে চলেছে বীরভূমের দলের নেতাদের নিয়ে । এই বৈঠকেই কেষ্টর ভাগ্য নির্ধারণ হয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

মূলত ,সামনেই পঞ্চায়েত নির্বাচন। বীরভূমে তৃণমূলের মুখ অনুব্রত মণ্ডল এখনও দিল্লির তিহাড়ে বন্দি। গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল মাসের পর মাস ধরে জেলের ‘ঘানি’ টানছেন। একের পর এক মামলায় যেভাবে আষ্ঠেপৃষ্ঠে বাঁধা পড়ছেন কেষ্ট, তাতে আশু জেলমুক্তির সম্ভাবনা তাঁর অত্যন্ত ক্ষীণ। তবে তৃণমূলনেত্রী এখনও বীরভূমে দলের সভাপতির পদ থেকে কেষ্টকে সরাননি। একাধিক সভা-সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিমেরা অনুব্রতর পাশে দাঁড়িয়ে বরং তাঁকে সাহসই জুগিয়ে গিয়েছেন।

তবে এভাবে আর কতদিন? দিন কয়েক আগেই সাংবাদিক বৈঠক করে শশী পাঁজা ইঙ্গিত একটা দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, তৃণমূল দলের মহাসচিককে সরিয়ে দিতে পারলে জেলা সভাপতি তো কোন ছাড়! তাঁর ইঙ্গিতটা যে অনুব্রত মণ্ডলের দিকেই ছিল রাজনৈতিক মহলের তা বুঝতে কোনো রকম অসুবিধা হয়নি । এবার ওড়িশা থেকে ফিরেই বীরভূমে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূলনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *