এবার নতুন মোড় নিয়োগ দুর্নীতিতে! জেলবন্দি পার্থ বললেন সুজন, দিলীপ, শুভেন্দুর নাম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যখন বিরোধীরা সরব হয়েছেনতৃণমূল আমলে দুর্নীতির অভিযোগ তুলে , ঠিক সেই সময় বিস্ফোরক দাবি করলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আজ আদালতে প্রবেশ করার আগে পার্থ সুজন চক্রবর্তী, শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষের নাম বললেন। তাঁর দাবি, শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছিল সুজন-শুভেন্দুদের হাত ধরেই। ২০১১-১২ সালে প্রাথমিক নিয়োগে কী হয়েছিল, তা খতিয়ে দেখার কথাও বলেন তিনি। কোনও বেআইনি কাজ তাঁর পক্ষে করা সম্ভব ছিল না বলে পার্থ চট্টোপাধ্যায় ফের সাফাই দিয়েছেন । আদালতে বক্তব্য পেশ করার আর্জি বিচারকের কাছে আগেই জানিয়েছিলেন তিনি। কিন্তু আদালত কক্ষে প্রকাশ করার আগেই তিনি বিরোধী নেতাদের নাম সামনে আনলেন সংবাদমাধ্যমের কাছে ।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায় আরো বলেন, ‘পরিষ্কার ভাষায় বলছি, যে সুজন চক্রবর্তী, দিলীপ বাবু, শুভেন্দু বাবুরা বড় বড় কথা বলছেন। তাঁরা একবার নিজেদের দিকে দেখুন। উত্তরবঙ্গে তাঁরা কী করেছেন। ২০০৯-১০-এর ক্যাগ রিপোর্ট দেখুন। সমস্ত জায়গায় তারা তদ্বির করেছেন। আমি তাঁদের বলেছি করতে পারব না। আমি নিয়োগ কর্তা নই। এ ব্যাপারে সাহায্য তো দূরের কথা, কোনও বেআইনি কাজ করতে পারব না।’

তবে এখানেই শেষ নয়। সরাসরি প্রাথমিক নিয়োগের সঙ্গে পার্থ বিরোধী দলনেতার যুক্ত থাকার অভিযোগও তুলেছেন। তিনি বলেন, ‘শুভেন্দু অধিকারী ২০১১-১২ সালে কী করেছিল দেখুন না। ডিপিএসসি-তে কী করেছিল দেখুন না।’ উল্লেখ্য, ২০১১-১২ সালে তৃণমূলেই ছিলেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে বারবারই বাম জমানার দুর্নীতির কথা শোনা গিয়েছে শাসক দলের নেতাদের মুখে। বাম আমলে নিয়োগে কীভাবে দুর্নীতি হয়েছিল, খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তার পোস্টমর্টেম করার কথা বলেছেন । সে ব্যাপারে শ্বেতপত্র প্রকাশ করার কথা বলেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। এরই মধ্যে সেই একই সুর সোনাশোনা গেলো পার্থর গলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *