জঙ্গিদমনে ছয় রাজ্যে শতাধিক স্থানে NIA তল্লাশি অভিযান দেশজুড়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ( NIA) দেশের ছয়টি রাজ্যে ১০০ টিরও বেশি জায়গায় অভিযান চালাচ্ছে। এনআইএ দল হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান, ইউপি, উত্তরাখণ্ড এবং মধ্যপ্রদেশের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে। দেশে জঙ্গি-গুন্ডা-মাদক সম্পর্ক ভাঙতে NIA অভিযান চালাচ্ছে।

বলা হচ্ছে যে লরেন্স বিষ্ণোইয়ের মতো গ্যাং সদস্যদের এবং বিভিন্ন রাজ্যে ছড়িয়ে থাকা তাদের সিন্ডিকেটকে ভাঙতে এনআইএ এই অভিযান চালাচ্ছে। গত অভিযানে NIA ৭০ টিরও বেশি মোবাইল বাজেয়াপ্ত করেছিল। বলা হচ্ছে, মাদকের অনেক গোপন সম্পর্ক এবং লরেন্স বিষ্ণয়ের মতো গ্যাং-এর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা এই মোবাইলগুলিতে বন্ধ রয়েছে।

পাঞ্জাবের জলন্ধরের আমন নগরে পুনীতের বাড়িতে NIA-র অভিযান চলছে। সুখবিন্দর সিং ওরফে ডেপুটিকে তিনিই খুন করেন। ডেপুটি কংগ্রেসের কাউন্সিলর ছিলেন, পুনীত এবং লালী, যারা জেলে ছিলেন, বিকাশ মাল্যের সাথে তাদের সম্পর্ক তৈরি করেছিলেন এবং ভিতর থেকে সুপারি খুনের কাজটি পেয়েছিলেন।

একই সঙ্গে সীমান্তবর্তী জেলা ফিরোজপুরের তিনটি স্থানে অভিযান চলছে। মুদকি, তালওয়ান্দি ও ফিরোজপুরে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে দলটি। অভিযানের কারণে বাড়ির ভেতরে ও বাইরে কাউকে ঢুকতে দেওয়া হয়নি। একই সঙ্গে মুদকিতে গ্যাংস্টার গুরপ্রীত সেখনের বাড়িতে এনআইএ-র অভিযান চলছে।

এই প্রথম নয় যে এনআইএ দল এই সন্ত্রাসী-গুন্ডা-মাদক সংযোগের জন্য অভিযান চালাচ্ছে। এর আগে ২১ ফেব্রুয়ারি, এনআইএ দল দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান, চণ্ডীগড়, গুজরাট এবং মধ্যপ্রদেশে একযোগে ৭০টিরও বেশি স্থানে অভিযান চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *