জেলে আছেন বিভিন্ন স্তরের বিভিন্ন চোরেরা, জেলে যাবেন যাবেন আরও কিছু লোক,এক বিস্ফোরক মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে নিত্যদিন বহু মামলার শুনানি হয়। বিভিন্ন কড়া মন্তব্য, কড়া পর্যবেক্ষণ ও নির্দেশও দিয়েছেন তিনি বিভিন্ন মামলায়। তাঁর এজলাস থেকে অনেক অভিযুক্তরই জেল হয়েছে। সোমবার সন্ধেয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সেই কথাও স্মরণ করিয়ে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সাংবাদিকদের বললেন, “আমার বিভিন্ন পদক্ষেপে বিভিন্ন চোরেরা জেলে আছেন। বিভিন্ন স্তরের চোরেরা আছেন, উপর থেকে নীচ অবধি।” শুধু তাই নয়, আগামী দিনে আরও কয়েকজন জেলে যেতে পারেন বলেও মনে করছেন তিনি। তাঁর পদক্ষেপে ‘বিভিন্ন চোরেদের’ জেলে যাওয়ার কথা বলার সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় এও বললেন, “আরও কিছু লোক যাবেন।”

শুধু এটাই নয়, বিচারপতি গঙ্গোপাধ্যায় আরও জানালেন, একদল চোর যদি নিজেদের জীবন-জীবিকার কথা বলে, অবাধে চুরির অধিকার চেয়ে আদালতে পিটিশন করে, তাহলেও তিনি আশ্চর্য হবেন না। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এদিন সন্ধেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বললেন, “আমার এখন মাঝে মাঝে মনে হয়, একদল চোর হয়ত কোনওদিন আদালতে বড় বড় উকিলদের দাঁড় করিয়ে একটা আবেদন করে বসবে। বলবে, আমরা চৌর্যবৃত্তি করে বাঁচি। আমাদের বিষয়-সম্পত্তি সব চুরি-চামারি করেই তৈরি করা। যদি এটা বন্ধ হয়ে যায়, তাহলে আমাদের জীবন-জীবিকার অসুবিধা হয়। সেটা সংবিধানের ২১ অনুচ্ছেদকে লঙ্ঘন করবে।”

বিচারপতির মনে হয়, এই ধরনের দাবি নিয়ে হয়ত বলা হবে, যাতে তাঁদের ‘অবাধে চুরি করার অধিকার’ দেওয়া হয়।” সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিচারপতি বললেন, “যদি কখনও এরকম পিটিশন হঠাৎ করে হয়ে যায়, তাহলে আমি আশ্চর্য হব না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *