বিশ্বের অন্যতম প্রভাবশালী মহিলা নৃশংস ভাবে খুন করলেন নিজের ৪ বছরের ছেলেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোয়ায় গিয়েছিলেন ৪ বছরের ছোট্ট ছেলেকে নিয়ে। আর তারপর গোয়ার হোটেলেই ছেলেকে খুন করে বেঙ্গালুরু চলে এলেন তার দেহ ব্যাগে ভরে। তারপর যখন পুলিশ তাঁকে পাকড়াও করল, তখন তাঁর সঙ্গে থাকা ব্যাগ থেকে পাওয়া গেলো ছোট্ট শিশুটির নিথর দেহ। কেন একাজ করলেন AI ল্যাবের সিইও সূচনা শেখ তা স্পষ্ট নয়। তবে পুলিশও চরম হতবাক উচ্চ শিক্ষিত ও বিশেষ পদে কর্মরত এই মহিলার এই কর্মকাণ্ডেও ।

এদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত শনিবার সূচনা শেখ ৪ বছরের ছেলেকে নিয়ে উত্তর গোয়ার ক্যান্ডোলিমে একটি হোটেলে উঠেছিলেন। সোমবার তিনি সেই হোটেলে চেক আউট করেন । হোটেলেরই এক কর্মীকে বেঙ্গালুরু নিয়ে যাওয়ার জন্য একটি ট্যাক্সি ডেকে দিতে বলেন। হোটেলকর্মীরা তাঁকে বিমান ধরার পরামর্শ দিলেও তিনি জোর দেন ট্যাক্সি ধরে দেওয়ার উপরই। এরপর ট্যাক্সি এলে ওই মহিলা একাকী হোটেল থেকে বেরোন বড় ব্যাগ নিয়ে।

এও জানা গেছে হোটেলে ওঠার সময় সূচনা শেখের সঙ্গে তাঁর ছেলে ছিলেন। বেরোনোর সময় তিনি একাকী বেরোন। সেটা হোটেলকর্মীরা লক্ষ্য করেছিলেন। তারপর সূচনা যে ঘরে ছিলেন সেখানে ঢুকতে হোটেলের কর্মীরা দেখেন, চাপ-চাপ রক্ত পড়ে রয়েছে মেঝেতে। আর এরপরই চরম সন্দেহ জাগে হোটেলকর্মীদের মনে। সঙ্গে-সঙ্গেই পুলিশেও খবর দেন তাঁরা। এরপর সূচনা শেখের খোঁজ পেতে গোয়া পুলিশ ফোন করেন ওই ট্যাক্সিচালকের মোবাইলে । তাঁর মোবাইলের মাধ্যমে পুলিশ সূচনার সঙ্গে কথা বলে এবং তিনি কোথায় যাচ্ছেন, তাঁর ছেলে কোথায়- সে বিষয়ে জানতে চান। জবাবে সূচনা জানান, তাঁর এক বন্ধুর সঙ্গে ছেলে রয়েছে। তবে তিনি যে ঠিকানা দেন, পুলিশ সেটা জানতে পারে ভুয়ো ঠিকানা বলেই। এরপর পুনরায় পুলিশ ওই ট্যাক্সিচালককে ফোন করে এবং তাঁর ফোনের টাওয়ার লোকেশন ধরে জায়গা ট্র্যাক করে। সূচনা বিষয়টি বুঝতে পারেননি ।

এদিকে গোয়া পুলিশ ওই ট্যাক্সিচালককে নির্দেশ দিয়েছিল নিকটবর্তী থানায় গাড়ি নিয়ে যাওয়ার । সেই মতো ওই চালক চিত্রদূর্গ থানায় গাড়ি নিয়ে যায় বেঙ্গালুরু থেকে ২০০ কিমি দূরে। ততক্ষণে গোয়া পুলিশও যোগাযোগ করেছে চিত্রদূর্গ থানার সঙ্গে । সেই খবরের ভিত্তিতে অবশেষে সূচনা শেখকে গ্রেফতার করে কর্নাটক পুলিশ । সূচনার ব্যাগে তল্লাশি চালাতে উদ্ধার হয় তাঁর ছেলের দেহও। যা দেখে পুলিশও চরম হতবাক হয়ে যায়। বিশেষত, পুলিশ যখন জানতে পারে সূচনা শেখের শিক্ষা, কেরিয়ার সম্পর্কে।

জানা যায় সূচনা শেখ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ফেলো। ডেটা গবেষক হিসাবে তাঁর ১২ বছরের অভিজ্ঞতা রয়েছে। একজন ছিলেন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সি (AI)-তে ১০০ জন বুদ্ধিমতী মহিলার মধ্যে। বর্তমানে বেঙ্গালুরুর এক AI ল্যাবের সিইও । তাঁর স্বামী বেঙ্কট রমনও এআই ডেভলপার। এরকম ব্যক্তি-জীবনের মধ্যে থেকেও ৩৯ বছর বয়সি সুচনা কেন ছেলেকে খুন করলেন এবং কীভাবে ছেলের দেহ সঙ্গে নিয়ে একরাজ্য থেকে আরেক রাজ্যে এলেন, কেউ তা ভেবে কোনো কুল পাচ্ছে না । গোটা ঘটনায় প্রশ্ন উঠছে এমনকি সূচনা শেখের মানসিক সুস্থতা নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *