জোর আইনি লড়াই শিন্ডে বনাম উদ্ধব শিবিরের ! এখনই বিধায়কদের বিরুদ্ধে পদক্ষেপ না করার নির্দেশ সুপ্রিম কোর্টের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সুপ্রিম কোর্ট খানিকটা বিরতি নিল একনাথ শিন্ডে বনাম উদ্ধব ঠাকরে শিবিরের আইনি লড়াইয়ে। এখনই কোনও পদক্ষেপ করা যাবে না দু’পক্ষের বিধায়কদের বিরুদ্ধে । সোমবার এমনই নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

এক্ষেত্রে আদালতের পর্যবেক্ষণ, এই মামলায় প্রয়োজন রয়েছে সাংবিধানিক বেঞ্চ গঠনের। এ জন্য কিছু সময় লাগবে। যতক্ষণ না আদালত এ নিয়ে কোনও সিদ্ধান্ত নিচ্ছে, তত ক্ষণ কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বিধায়কদের বিরুদ্ধে। এ ব্যাপারে আদালত সলিসিটর জেনারেলকে নির্দেশ দিয়েছে মহারাষ্ট্রের স্পিকার রাহুল নরবেকরকে এই বিষয় জানাতে। উল্লেখ্য, দুই শিবিরই আদালতে দ্বারস্থ হয়েছিল একে অপরের বিধায়কদের বিরুদ্ধে বিধায়ক পদ বাতিলের আবেদন জানিয়ে।

সেই সঙ্গে উদ্ধব শিবির শিবসেনার বিদ্রোহী বিধায়কদের সরকার গঠনের আমন্ত্রণ জানানো নিয়ে মহারাষ্ট্রের রাজ্যপালের সিদ্ধান্তের বিরোধিতা করে শীর্ষ আদালতে পিটিশন দাখিল করেছিল ।এ নিয়ে আদালত জরুরি ভিত্তিতে শুনানির আবেদন খারিজ করে দিয়েছে।

প্রসঙ্গত, শিবসেনা বিভক্ত হয়েছে উদ্ধব ঠাকরে বনাম একনাথ শিন্ডে শিবির এই দুই ভাগে। বিদ্রোহের জেরে উদ্ধব ঠাকরে ইস্তফা দিয়েছেন মুখ্যমন্ত্রী পদ থেকেও । আর তার পরই শিন্ডে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন বিজেপির সঙ্গে হাত মিলিয়ে। সম্প্রতি শিন্ডে-বিজেপি সরকার বড় ব্যবধানে জয়ী হয় আস্থাভোটেও । বিদ্রোহ ঘিরে আদালতে পৌঁছয় উদ্ধব ও শিন্ডে শিবিরের লড়াই । দুই পক্ষই একাধিক পিটিশন দাখিল করে একে অপরের বিরুদ্ধে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *