একদিকে মুরগির মাংসের আগুন দামে নাভিশ্বাস আমজনতার, অন্যদিকে এই থিওরি কাজে লাগিয়ে বাজিমাত জলপাইগুড়ির এই মাংস বিক্রেতার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

জলপাইগুড়ি : চারদিকে যখন মুরগির মাংসের দাম শুনে আমজনতার নাভিশ্বাস উঠছে, তখন ‘মিনিমাম প্রফিট ম্যাক্সিমাম সেল’ থিওরি কাজে লাগিয়েই বাজিমাত করলেন জলপাইগুড়ির মাংস বিক্রেতা। কেজি প্রতি মাত্র ১৩০ টাকায় তিনি বিক্রি করলেন চিকেন । যা কিনতে লাইন পড়ে গেল দোকানের সামনে।

জলপাইগুড়িতে ব্রয়লার মুরগির মাংস এখন বিকোচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা কেজি দরে। আর সেখানে প্রায় ১০০ টাকা কমিয়ে দিয়েছেন মাংস বিক্রেতা অনু মহম্মদ। তিনি জলপাইগুড়ির ৭৩ মোড় এলাকায় চিকেন বিক্রি করেন। মাত্র ১৩০ টাকায় চিকেন বিক্রি করেছেন তিনি। তাঁর দোকানের খবর পেয়ে দূর-দূরান্ত থেকে মাংস কিনতে চলে এসেছেন অনেকে। রবিবার সকাল সকাল দোকানের সামনে পড়ে গেছে

এত কম দামে কীভাবে মাংস বিক্রি সম্ভব হচ্ছে? দোকানদার জানিয়েছেন, তিনি সরাসরি কোম্পানির কাছ থেকে মাংস কিনে আনছেন। নিজে লাভ রাখছেন মাত্র ৭ শতাংশ। এই প্রক্রিয়ায় প্রতিদিন দুই কুইন্টাল মাংস বিক্রি হচ্ছে তাঁর কাছ থেকে। রবিবার সেই পরিমাণ বেড়ে হচ্ছে ৬ কুইন্টাল।

এদিন অনু মহম্মদের দোকানে ১৫ কিলোমিটার দূরের পাহাড়পুর এলাকা থেকেও ক্রেতা আসতে দেখা গেছে। কম দামে চিকেন কিনতে সকলেই মরিয়া। তবে এই দোকানের ব্যবসা যখন ফুলে ফেঁপে উঠছে তখন আশপাশের অন্যান্য চিকেন বিক্রেতাদের মাথায় হাত পড়েছে। এলাকার এক মাংস বিক্রেতা তিয়াসা সাহা জানিয়েছেন, এই এলাকায় এই ব্যবসা করে এখন পেট চালানোই দায় হয়ে পড়েছে।রোজ একটা দোকানে যখন এত ভীড় অন্যদিকে পাশের দোকানগুলির দোকানদারেরা মাছি মারছেন। অবস্থা এমন জায়গায় এসে দাড়িয়েছে তারা লিখিত অভিযোগ জমা করবেন বলে খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *