জোর তল্লাশি পুরভোটের আগে, লেকটাউনে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত ২ যুবক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাত পোহালেই হতে চলেছে রাজ্যের পুরনিগমে ভোট। সেই তালিকায় নাম রয়েছে এমনকি বিধান নগরেরও । রাজ্য নির্বাচন কমিশন একাধিক পদক্ষেপ নিয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া অবাধ ও শান্তিপূর্ণ। আপাতত সিদ্ধান্ত হয়েছে এই ভোটে আইনশৃঙ্খলা সামলাবে রাজ্য পুলিসই। সেই মর্মে বিধাননগর পুরনিগমের একাধিক জায়গায় পুলিস রুট করেছে শুক্রবার সকাল থেকে। তাদের সঙ্গে ছিল সশস্ত্র বাহিনী। বিধান নগর কমিশনারেটের পুলিসকে রুটমার্চ করতে দেখা গিয়েছে সল্টলেক, চিংড়িঘাটা এবং নিউ টাউনের একাধিক ওয়ার্ডেও।

মূলত এই উদ্যোগ ভোটারদের মনে আস্থা ফেরাতেই। এমনটাই খবর কমিশনারেট সূত্রে। এদিকে, বিধান নগর পুলিশের তরফে সল্টলেকের বিভিন্ন জায়গায় নাকা চেকিংও চলে বৃহস্পতিবার রাত থেকে। শনিবার পুরনির্বাচনে যাতে কোনও বহিরাগত প্রবেশ করতে না পারে কমিশনারেট এলাকায়। সেই কারণে তল্লাশি চলে সল্টলেকে ঢোকা এবং বেরনোর প্রতিটি গাড়িতে। একটু সন্দেহ হলেই করা হয় জিজ্ঞাসাবাদও ।এই তল্লাশির জেরেই লেকটাউন থানার পুলিস আগ্নেয়াস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করে বৃহস্পতিবার রাতে। বাইক আরোহী ওই দুই যুবককে ভিআইপি রোড গোলাঘাটার সামনে পুলিস গ্রেফতার করে গ্রেফতার করে। এরপরে তল্লাশি চালিয়ে একটি আগ্নেয়াস্ত্র ও এক রাউন্ড গুলি উদ্ধার করে ওই যুবকদের থেকে।

জানা গিয়েছে, ধৃত একজনের নাম তন্ময় মুখার্জি, অন্য জনের নাম সোমনাথ পাল। দু’জনেই কাঁকুড়গাছির বাসিন্দা। নির্বাচনের দুই দিন আগে আগ্নেয়াস্ত্র-সহ ওই দুই যুবক কী করছিল,পুলিস তা খতিয়ে দেখছে। ধৃত দুই দুষ্কৃতীকে শুক্রবার তোলা হয়েছিল বিধাননগর আদালতে। অপরদিকে, এদিন ডিরোজিও কলেজ এবং বিধাননগর কলেজে ভোটকেন্দ্র তৈরি করা হয়েছে।ইভিএম বিতরণের কাজ চলছে এই দুই কেন্দ্র থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *