৫২ রানে কলকাতার বড় সাফল্য এল মুম্বাইকে বিধ্বস্ত করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অনেক আগেই মূলত হয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের বিদায়। তবে কাগজে কলমে আশা বাঁচিয়ে রাখতে কলকাতা নাইট রাইডার্সের জয়ের বিকল্প নেই বাকি ম্যাচগুলোতে । মুম্বাইকে বিধ্বস্ত করে তারা পেলো সেই জয়ের একটি । সোমবার রাতে কলকাতা ৫২ রানের বড় জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দলকে ১১৩ রানেই গুটিয়ে দিয়ে।

১২ ম্যাচে এটি তাদের পঞ্চম জয়। শ্রেয়াস আয়ারের দল পয়েন্ট তালিকার সাত নম্বরে উঠে এসেছে এই জয়ের ফলে । তাদের চেয়ে ২ জয় এগিয়ে তিন আর চারে থাকা দুই দলই। অর্থাৎ বাকি দুই ম্যাচে জিতলে কলকাতার প্লে-অফের আশা থাকবে ।ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুম্বাইয়ের ইশান কিশান (৪৩ বলে ৫১) ছাড়া কেউই সুবিধা করতে পারেননি। রোহিত শর্মা করেন মাত্র ২। বাকিরাও কেউ বিশের ঘর ছুঁতে পারেননি। মুম্বাই থমকে যায় ১৭.৩ ওভারে ১১৩ রানেই ।

এদিকে কলকাতার প্যাট কামিন্স ২২ রানে ৩টি আর আন্দ্রে রাসেল সমান রান খরচায় নেন দুটি উইকেট।এর আগে কেকেআর জাসপ্রিত বুমরাহর ক্যারিয়ারসেরা বোলিংয়ের (৫/১০) পরও ভেঙ্কটেশ আয়ার এবং নিতিশ রানার মাঝারি দুটি ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানের পুঁজি দাঁড় করায়।টস হেরে ব্যাট করতে নেমে ভেঙ্কটেশ আয়ার কলকাতাকে এনে দেন উড়ন্ত সূচনা। এই ব্যাটার ৬০ রান তুলে দেন ৩৪ বলের উদ্বোধনী জুটিতে , যার মধ্যে আজিঙ্কা রাহানের অবদান ছিল ১০ বলে ৯। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন মারমুখী আয়ার। পঞ্চম ওভারে একটি করে চার-ছক্কা হাঁকান রিলে মেরেডিথকে। ষষ্ঠ ওভারে ভেঙ্কটেশ চড়াও হয়েছিলেন কুমার কার্তেকিয়ার ওপরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *