তবে কি বাম আমলেই যাবতীয় কেলেঙ্কারির উৎস? রেশন ডিলারদের সংগঠন খুঁচিয়ে দিচ্ছে এমনি এক বিতর্ক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রেশন দুর্নীতির মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক । গ্রেফতার হয়েছেন চালকল, আটাকলের মালিক বাকিবুর রহমানও। আর এসবের মধ্যেই দিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে বিস্ফোরক দাবি করলেন অল ইন্ডিয়া ফের প্রাইস ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বিশ্বম্ভর বসু। তাঁর বক্তব্য, বাম আমলেই কেলেঙ্কারির উৎস। বললেন, “গমকে যাতে আটা না করা হয়, সেই বিষয়ে আমরা বাম আমল থেকেই বিরোধিতা করে এসেছিলাম। সেই আটা থেকেই কেলেঙ্কারির উৎস। সেই কেলেঙ্কারি আজ বিরাট আকার ধারণ করেছে বলে আমরা বুঝতে পারছি।”

প্রসঙ্গত, সূত্রের দাবি, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার প্রভাবশালী ব্যবসায়ী বাকিবুর রহমানেরও উত্থান শুরু হয়েছিল বাম আমল থেকেই। জেলায় বেশ কয়েকজন বাম নেতার সঙ্গে বাকিবুরের ঘনিষ্ঠতা তৈরি হয়েছিল বলে সূত্রের দাবি। বাম জমানাতেই খাদ্য দফতরের একাধিক আধিকারিকের সঙ্গে তাঁর যোগাযোগ তৈরি হয়েছিল বলেও জানা যাচ্ছে।

সম্প্রতি নবান্ন থেকে সাংবাদিক বৈঠকেও রেশন সংক্রান্ত ইস্যুতে বামেদের আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বামেদের তুলোধনা করে মমতা দাবি করেছিলেন, বাংলায় তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর এক কোটি ভুয়ো রেশন কার্ড বাতিল করেছে। শিলিগুড়ির বিমল রায় নামে এক ব্যক্তির নামও উঠে এসেছে, যাঁর সম্পত্তির বহর দেখে চোখ কপালে ওঠার জোগাড় হতে পারে। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের দাবি, বাম আমল থেকেই নাকি এদের উত্থান শুরু হয়েছিল। বিজেপি বিধায়কের কথায়, “তিনি (বিমল রায়) বাম আমলেও প্রভাবশালী ছিলেন, এই আমলেও প্রভাবশালী আছেন।”

বেস্ট কলকাতা নিউজ : তবে কি বাম আমলেই যাবতীয় কেলেঙ্কারির উৎস? রেশন ডিলারদের সংগঠন খুঁচিয়ে দিচ্ছে এমনি এক বিতর্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *