বিধানসভা নির্বাচন ২০২৩, কেন্দ্রীয় জওয়ান বিস্ফোরণে জখম ছত্তিশগড়ে , এলাকায় চরম আতঙ্ক ছড়ালো মাও উপদ্রুত এলাকায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ছত্তিশগড়ে ২০টি আসন এবং মিজোরামে ৪০টি আসনের জন্য বিধানসভা নির্বাচনে মঙ্গলবার ভোটগ্রহণ শুরু হয়েছে। ছত্তিশগড়ে প্রথম দফায় মাওবাদী অধ্যুষিত ২০টি আসনে ভোটগ্রহণ চলছে। অন্যদিকে, উত্তর-পূর্বের ছোট রাজ্য মিজোরামে ৪০টি আসনে বিধানসভা নির্বাচন চলছে। ছত্তিশগড়ে যে ২০টি আসনে ভোটগ্রহণ হচ্ছে, তার মধ্যে ১৯টিতেই জিতেছিল শাসকদল কংগ্রেস। এদিকে, এই ২০টি আসনে নিরাপত্তা জোরদার করা হয়েছে কারণ সোমবার দুই পোলিং এজেন্ট এবং এক বিএসএফ জওয়ান মাও অধ্যুষিত কাঙ্কের জেলায় আইইডি বিস্ফোরণে আহত হয়েছেন। নিরাপত্তার কারণে এই আসনগুলিতে দুপুর তিনটে পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ভোটগ্রহণের দিনই এলমাগুন্ডায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজোলিউট অ্যাকশন (কোবরা) ইউনিটের একজন অফিসার আহত হয়েছেন, মঙ্গলবার সকালে সুকমা জেলায় নকশালদের বিরুদ্ধে এরিয়া ডমিনেশনের সময় এই বিপত্তি ঘটে।

উল্লেখ্য ,গতকাল, কাঙ্কেরে আইইডি বিস্ফোরণে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এক জওয়ান এবং দুইজন পোলিং এজেন্ট আহত হয়েছেন। নারায়ণপুরে আরেকটি আইইডি বিস্ফোরণ হয়েছে।অন্যদিকে, মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা এদিন সকালে ভোটারদের সঙ্গে দাঁড়িয়ে ভোট দেন। ভোটকেন্দ্র খোলার পরেই তাঁর ভোট দিয়েছেন। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, আইজল উত্তর-২ বিধানসভা কেন্দ্রের অধীনে ১৯-আইজল ভেংলাই-আই ওয়াইএমএ হল ভোট কেন্দ্রে তিনি ভোট দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *