মানবিক উদ্যোগ! টাটা স্টিল ৬০ বছর পর্যন্ত পরিবারকে বেতন দেবে করোনায় কর্মীর মৃত্যু হলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশের কোনও বেসরকারি, কর্পোরেট সংস্থা এমন যুগান্তকারী সিদ্ধান্ত নিল এই প্রথম । টাটা স্টিল সাহায্যের হাত বাড়িয়ে দিল করোনায় মৃত কর্মী ও তাঁর পরিবারের দিকে। দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ ।করোনাতে আক্রান্ত হয়েছেন টাটায় কর্মরত অনেক কর্মীরাই । কেউ কেউ আবার পরিবার-প্রিয়জনকে হারিয়েছেন। পরিবারের রোজগেরে মানুষটি অকালে চলে গেলে আপরিসীম শোকের পাশাপাশি জীবন যুদ্ধে হেরে যাওয়ার ভয়ও গ্রাস করে নেয়। একটা গোটা সংসারকে খুব স্বাভাবিকভাবেই চরম দুর্দশায় পড়তে হয় এক ধাক্কায় পরিবারের রোজগার অনেকটা কমে গেলে । সেই সমস্ত দিক বিচার বিবেচনা করেই এ বার টাটা স্টিল গ্রহণ করল প্রশংসামূলক এক পদক্ষেপ ।

সংস্থার তরফে এ দিন জানানো হয়, করোনায় কোনও কর্মচারীর মৃত্যু হলে তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেওয়া হবে তাঁর ৬০ বছর বয়স পর্যন্ত। সঙ্গে চিকিত্‍সা ও বসবাস সংক্রান্ত যে যে সুবিধা তিনি পেতেন, সবটাই প্রদান করা হবে তাঁর পরিবারকেও। এ ছাড়াও তারাই গ্রহণ করবে মৃতের সন্তানদের পড়াশোনার সমস্ত দায়ভারও।

এ দিন একটি ট্যুইট করা হয়েছে টাটার তরফে। সেই ট্যুইটে তারা জানিয়েছে, কোম্পানির পক্ষ থেকে একটি সামাজিক সুরক্ষা স্কিম চালু করা হচ্ছে। আর তাতে টাটা স্টিল কর্তৃপক্ষ করোনায় মৃত কর্মীদের পরিবারের পাশে নিঃস্বার্থভাবে দাঁড়ানোর চেষ্টা করবে। শুধু তাই নয়, তারা দেশের অন্যান্য বেসরকারি কোম্পানিকেও অনুরোধ জানিয়েছে এ ভাবেই সকলের পাশে দাঁড়ানোর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *