তামিলনাড়ুর এক সাংবাদিক খুন হল মাদক পাচারকারীদের হাতে ,প্রশ্ন উঠল সুরক্ষা নিয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের প্রশ্ন উঠল সাংবাদিকদের সুরক্ষা ব্যবস্থা নিয়ে।মাদক পাচারকারীরা তামিলনাড়ুতে এক টিভি চ্যানেলের সাংবাদিককে কুপিয়ে খুন করল অপরাধের খবর দেওয়ার অভিযোগে। এই ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতারও করেছে। এও জানা গেছে নিহত ওই সাংবাদিকের নাম ইজরাভেল মোজেস। পরিবার জানিয়েছে, রবিবার রাত থেকেই নিখোঁজ ছিলেন ইজরাভেল। পরে পুলিশ এসে উদ্ধার করে তার ক্ষতবিক্ষত দেহ। তার পরিবারের দাবি, এই হত্যাকাণ্ডে জড়িত রয়েছে এমনকি তাঁর বন্ধুরাও। জানা গেছে নিহত সাংবাদিক তামিলনাড়ুর কাঞ্চিপুরমের বাসিন্দা । তাঁর বাবা গনরাজ বলেছেন, অনেকদিন ধরেই মোজেসকে দেওয়া হচ্ছিল এমনকি খুনের হুমকিও। তিনি যে টিভি চ্যানেলে কাজ করতেন, মাদক পাচার নিয়ে সেখানে একটি খবর সম্প্রচার করা হয়। এতেই অপরাধীদের মনে ধারণা জন্মায় মোজেসই এই খবর জোগাড় করে চ্যানেল কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিয়েছেন।

এরপরেই নানা সময় হুমকি ফোন আসতে শুরু করে মোজেসের কাছে। পরিবারের আরও অভিযোগ, মাদক পাচারের একটা চক্র তৈরি হয়েছিল এলাকায়। এই চক্রের কয়েকজন পাণ্ডাকেও মোজেস ব্যক্তিগতভাবে চিনতেন। তাই অপরাধীদের ধারণা ছিল মাদকচক্রের গোপন খবর ফাঁস করে দিয়েছেন ওই সাংবাদিকই। কিন্তু তাঁর পরিবারের লোকজন দাবি করেছে মোজেস এমন কোনও কথাই কাউকে জানাননি বলেই। এদিকে সাংবাদিক খুনের সঙ্গে মাদক পাচারের যোগ মানতে পুলিশ নারাজ।

জেলা পুলিশের প্রধান ডি শানমুগাপরিয়া বলেছেন, মাদক পাচার সংক্রান্ত কোনও খবরই পুলিশকে জানায়নি মোজেস। নিজের ব্যক্তিগত পরিসরে বা টিভি চ্যানেলকেও এই খবর দিয়েছিল কিনা এমনকি তাও জানা যায়নি। অনুমান করা হচ্ছে এই খুনের পিছনে ব্যক্তিগত আক্রোশ ও জমি সংক্রান্ত বিবাদ রয়েছে বলেই। সমাজবিরোধী কাজের প্রতিবাদ করতেন তিনি। অপরাধীদের চক্ষুশূল ছিলেন এই নিয়েও। পাশাপাশি, একটি জমির মালিকানা নিয়ে তাঁর বিবাদ চলছিল কয়েকজন বন্ধুর সঙ্গেও। মনে করা হচ্ছে এই খুন সে কারণেও হতে পারে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *