প্রতারণা ৩৫ কোটি টাকার, ৩ জন গ্রেপ্তার হলো প্রাক্তন ব্যাঙ্ক ম্যানেজার সহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রতারণার ঘটনা ঘটলো ফিক্সড ডিপোজ়িটে চড়া সুদের প্রলোভনে দেখিয়ে । আর ৩৫ কোটি টাকা প্রতারণার ঘটনায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ গ্রেপ্তার করল তিন ব্যক্তিকে। তাদের মধ্যে একজন বউবাজারের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের প্রাক্তন ম্যানেজার বলেও জানা গেছে। গোয়েন্দাদের আরও সন্দেহ এই ঘটনায় ব্যাঙ্কের আরও কয়েকজন কর্মী জড়িত রয়েছে বলেও। তদন্ত চলছে এমনকি সেই বিষয়েও।

আরও জানা গেছে এই প্রতারণাচক্রের মূল পাণ্ডা ৪৮ বছরের অরুণ পান্ডে থাকেন সুতি থানা এলাকার কালীচরণ ঘোষ রোড এলাকায় । তিনি যোগসাজশ করেন বউবাজারের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের প্রাক্তন ম্যানেজার সম্রাট পালের সঙ্গে। সম্রাটের বাড়ি হাবরা থানা এলাকার শরৎপল্লিতে। অরুণ পান্ডে চড়া সুদে ফিক্সড ডিপোজ়িট করার লোভ দেখায় ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স(ইন্ডিয়া) নামে একটি সংস্থাকে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ফিক্সড ডিপোজ়িট করলে কোনো রকম ঝুঁকি নেই এই হিসেবে ওই সংস্থা ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এর বেশ কয়েকটি ব্রাঞ্চে প্রায় ৩৫ কোটি টাকা বিনিয়োগ করে। সম্রাটের সাহায্যে অরুণ তৈরি করে এমনকি জাল ফিক্সড ডিপোজ়িট সার্টিফিকেটও। আর এখানেই পুলিশ প্রমাণ পেয়েছে কৃষ্ণেন্দু মল্লিক নামে ৪৮ বছরের এক যুবকের যুক্ত থাকারও। কৃষ্ণেন্দুই মূলত ভুল বুঝিয়ে ছিল ওই সংস্থার কর্মকর্তাদের। পরে প্রতারিত হয়েছে বুঝতে পেরে ওই সংস্থার পক্ষ থেকে মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়।

সেই ঘটনার তদন্তভার নিয়ে আসরে নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। এরপরই ঘটনাটি গোয়েন্দাদের কাছে পরিষ্কার হয়ে যায় । তারপরই অরুণকে গ্রেপ্তার করা হয় মন্দারমণি থেকে। তাকে জিজ্ঞাসাবাদ করে কৃষ্ণেন্দু এবং সম্রাটের যুক্ত থাকার প্রমাণ পায় পুলিশ। তারপর এই দু’জনকে তাদের হাবরা এবং মুচিপাড়ার বাড়ি থেকে গ্রেপ্তার করে। ধৃতদের কাছ থেকে ১ কোটি ৯৪ লাখ টাকা নগদ, একটি BMW গাড়ি এবং ২০০ গ্রাম সোনা উদ্ধার করেছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *