তৃণমূল’ টাকার ব্যবস্থা করবে ‘কেন্দ্র না দিলে, অবশেষে অভিষেকের আশ্বাস ১০০ দিনের কাজে ‘ভুক্তভোগীদের’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : একশো দিনের কাজে বাংলার প্রায় ২১ লাখ শ্রমিকের টাকা আটকে রয়েছে বলে অভিযোগ তুলছে তৃণমূল। এই নিয়ে লাগাতার আন্দোলন চালাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। প্রথমে দিল্লিতে, তারপর রাজভবনের বাইরে। রাজ্যপাল বোসের সঙ্গে আজ বৈঠকের পর কিছুটা আশ্বস্ত তৃণমূল। রাজভবনের বাইরে চলতে থাকা টানা পাঁচ দিনের ধরনা প্রত্যাহার করে নিয়েছেন অভিষেক। একইসঙ্গে কেন্দ্র ও রাজ্যপালের উদ্দেশে সময়সীমা বেঁধে দিয়েছেন। ৩১ অক্টোবরের মধ্যে ইতিবাচক কিছু না হলে, ১ নভেম্বর থেকে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তবে একইসঙ্গে একশো দিনের কাজে ভুক্তভোগী পরিবারগুলিরে আশ্বস্ত করলেন, কেন্দ্র টাকা না দিলেও রাজ্য সরকার তাঁদের জন্য বন্দোবস্ত করবে।

রাজভবনের বাইরে ধরনা-অবস্থান প্রত্যাহার করার সময় একশো দিনের কাজে ‘বঞ্চিতদের’ উদ্দেশে অভিষেক বললেন, “ভাববেন না কেন্দ্র টাকা না দিলে, আপনারা টাকা পাবেন না। আপনাদের টাকার ব্যবস্থা তৃণমূল কংগ্রেস করবে। আমি মঞ্চ থেকে কথা দিয়ে যাচ্ছি। আপনারা শুধু নিজেদের অধিকারের স্বার্থে লড়ুন।”

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক আরও বললেন, ” আমরা প্রাপ্য টাকা চাইছি। না পেলে, আমরা ব্য়বস্থা করে নেব। মমতা বন্দ্যোপাধ্যায় ৩৭ হাজার কোটি টাকা খরচ করে যদি বাংলার ২ কোটি ১২ লাখ মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডার দিতে পারেন, তাহলে ৮ হাজার কোটি টাকা খরচা করে বকেয়া পাওনাও দেবে। কিন্তু আমি কেন্দ্রের থেকে লিখিত চাইছি, কেন্দ্র অস্বীকার করুন, বলুক এই ২১ লাখ লোক কাজ করেনি। আমরা ব্যবস্থা করব।”

উল্লেখ্য, রাজ্যে মহিলাদের ক্ষমতায়নের ইস্যুতে রাজ্য সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ প্রকল্প হল লক্ষ্মীর ভাণ্ডার। সেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কথা তুলে ধরে এবার একশো দিনের কাজের ‘ভুক্তভোগী’ পরিবারগুলিরও পাশে থাকার বার্তা দিলেন অভিষেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *