থাকতে দেওয়া হবে ২১ শে জুলাই সমাবেশে আসা লোকজনকে, ছুটির ঘোষণা করা হল শহরের স্কুল গুলিতে !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগের দিন, অর্থাৎ ২০ জুলাই থেকেই শহরের স্কুল গুলিতে ছুটি দিয়ে দেওয়া হল ধর্মতলায় তৃণমূলের বার্ষিক সভার জমায়েতের প্রস্তুতির জন্য। স্থানীয় কাউন্সিলর মীনাক্ষী গুপ্ত জানিয়েছেন সভায় যাঁরা আসবেন, মানিকতলা এলাকার ২৭ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকটি স্কুলে তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে বলে ।

এদিকে মানিকতলা চালতাবাগান এলাকায় জয়সওয়াল বিদ্যামন্দিরের পড়ুয়ারা বুধবার স্কুলে গিয়ে জানতে পারে, তাদের স্কুল যে ছুটি। ফলে তারা বাড়ি ফিরে যায়। পড়ুয়ারা জানিয়েছে, আগে থেকে তাদের জানানো হয়নি এই ছুটির কথা ।বুধবার বেলা ১২টা নাগাদ ওই স্কুলে গিয়ে দেখা যায়, সেখানে কোনো পড়ুয়া নেই। কয়েক জন শিক্ষক বসে আছেন। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চিন্ময় বিশ্বাস জানান, স্থানীয় কাউন্সিলর তাঁদের জানিয়েছেন ২১ জুলাইয়ের সভায় বাইরে থেকে আসা লোকজন তাদের স্কুলে থাকবেন বলে। বলা হয়েছে, এর জন্য স্কুল যেন ফাঁকা রাখা হয় ২০ জুলাই থেকেই । চিন্ময়বাবু বলেন, “তাই আজ থেকে স্কুল ছুটির কথা ঘোষণা করেছি। লোকজন চলে আসতে পারেন যে কোনও সময়েই। এই অবস্থায় স্কুল কী ভাবে খোলা সম্ভব?’’ অনেক শিক্ষক জানান , তাঁদের জানানো হয়েছে রাতে থাকা এবং শৌচাগার ব্যবহারের জন্যই স্কুল ব্যবহার করা হবে বলে। একটি হল এবং একতলার কয়েকটি ঘর এ জন্য নেওয়া হচ্ছে।ইতিমধ্যে সেগুলি ফাঁকাও করা হয়েছে।

বাইরে থেকে আসা অনেক কর্মী-সমর্থকের থাকার কথা মানিকতলা এলাকারই আরও একটি স্কুল, রঘুমল আর্য বিদ্যালয়েও। অবশ্য বন্ধ হয়নি এই স্কুলটি । ক্লাস চলছিল। তবে ওই স্কুলের প্রধান শিক্ষক দীনেশ সিংহ বলেন, ‘‘কাউন্সিলর আমাদের চিঠি লিখে জানিয়েছেন যে ২০ এবং ২১ তারিখ সমাবেশ উপলক্ষে বাইরে থেকে যাঁরা আসছেন, স্কুল ছেড়ে দিতে হবে তাঁদের থাকার জন্য। তার জন্য ওঁরাই প্রস্তুতি করবেন। আমি বিশেষ কিছু জানি না। স্কুল ফাঁকা করে দেব লোকজন এলে ।’’কাউন্সিলর মীনাক্ষী গুপ্ত বলেন. “শুধু তো স্কুল নয়, নেওয়া হয়েছে আরও বেশ কিছু বাড়ি, ক্লাবঘরও। না হলে লোকজন থাকবেন কোথায়? তবে স্কুলের কোনও ক্ষতি হবে না।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *