দিল্লি কিংবা মুম্বইয়ে সরানো হোক মামলা, এমনটাই আর্জি হাথরাসে মৃতার পরিবারের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাথরাসে গণধর্ষণ ও খুনের মামলা এলাহাবাদ হাইকোর্টে ওঠে গত সোমবারই। আদালতে এমনকি তিনটি দাবিও জানানো হয় নির্যাতিতার পরিবার এর পক্ষ থেকেও। প্রথমত, মামলাটি স্থানান্তরিত করতে বলা হয় উত্তরপ্রদেশের বাইরে। তাঁদের পরিবারের আইনজীবী সীমা কুশওয়াহা জানিয়েছেন, মৃতের পরিবার চায় অন্তত , মামলাটি স্থানান্তরিত করা হোক দিল্লি অথবা মুম্বইতে।

মৃতের পরিবারের দ্বিতীয় দাবি হল, যেন সংবাদমাধ্যমে কোনো রকম ভাবে প্রকাশিত না হয় এমনকি ওই মামলার তদন্তের রিপোর্ট। আর সর্বশেষ এবং তৃতীয় দাবি হল, আরও নিরাপত্তার ব্যবস্থা করা হোক তাঁদের জন্য। আরও অভিযোগ, গ্রামের দলিত পরিবারগুলিকে ক্রমাগত ভয় দেখাচ্ছে উচ্চবর্ণের ঠাকুররা।আর এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২ নভেম্বর।

প্রসঙ্গত , গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে উচ্চবর্ণের চার ব্যক্তি ধর্ষণ করে এক দলিত তরুণীকে। ধর্ষিতার পরিবারের আরও দাবি ছিল , পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করেছিল তাঁরা দলিত হওয়ার কারণেই। এছাড়াও তরুণীর ওপরে অপরাধীরা বীভৎস অত্যাচারও করে এমনকি গণধর্ষণের পরেও। হাড় ভেঙে যায় তাঁর শরীরে একাধিক জায়গায়। পক্ষাঘাতগ্রস্ত হয়ে যায় সারা শরীরও। তাঁর নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল ঘাড়ে গভীর ক্ষত থাকার জন্য। পুলিশ জানায়, তরুণীর ক্ষত ছিল জিভেও। চার অপরাধী যখন তাঁকে গলা টিপে মারার চেষ্টা করছিল, তখন নিজের জিভ কামড়ে ফেলেন তিনি। আরও গুরুতর অভিযোগ, উত্তরপ্রদেশ পুলিশ তাঁর দেহ আত্মীয়দের থেকে এক রকম জোর করেই কেড়ে নিয়ে যায়। পরিবারকে এমনকি আটকে রাখা হয় বাড়িতেই। কয়েকজন পুলিশকর্মী মিলে তরুণীর দেহ পুড়িয়ে দেন রাত আড়াইটের সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *