দিল্লি বিমানবন্দরে প্রায় ৬০ লক্ষ টাকার সোনা সমেত গ্রেফতার থাইল্যান্ডের নাগরিক সহ ১ বিমানকর্মী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি আসছিলেন দুবাই থেকে সোনা নিয়ে। এমনকি চেকিংয়েও ধরা পড়েননি বিমানে ওঠার সময়ও । পরিকল্পনা মাফিক বেশ গোপনেই রেখেছিলেন। কিন্তু, শেষরক্ষা হল না। এক থাইল্যান্ডের নাগরিক নিরাপত্তারক্ষীদের হাতে সোনা সহ পাকড়াও হলেন দিল্লি বিমানবন্দরে নামতেই। উদ্ধার হয়েছে প্রায় ৬০ লক্ষ টাকার সোনা। এরপরই অভিবাসন দফতরের তরফে গ্রেফতার করা হয় ওই ব্যক্তি ও তাঁর ভারতীয় সঙ্গীকে। পাচারের উদ্দেশ্যেই এই বিপুল পরিমাণ সোনা দুবাই থেকে ভারতে নিয়ে আসা হচ্ছিল বলে জানানো হয়েছে অভিবাসন দফতরের তরফে ।

দিল্লি বিমানবন্দর থেকে সোনা উদ্ধারের বিষয়ে অভিবাসন দফতর ইতিমধ্যে বিবৃতি দিয়েছে। বিবৃতিতে আরও জানানো হয়েছে, ধৃত দুই ব্যক্তির মধ্যে একজন থাইল্যান্ডের নাগরিক এবং আরেকজন ভারতীয় এক বিমান সংস্থার কর্মী। তাঁদের কাছ থেকে ১.১২ কেজি সোনা উদ্ধার হয়েছে। যার বর্তমান বাজারমূল্য ৫৭.৬৫ লক্ষ টাকা।

ধৃতদের জেরা করে তদন্তকারীরা এও জানতে পেরেছেন, দুবাই থেকে বিপুল পরিমাণ সোনা ভারতে নিয়ে আসা হয়েছিল পাচারের উদ্দেশ্যেই। নির্দিষ্ট স্থানে, নির্দিষ্ট ব্যক্তির কাছে সোনা পৌঁছে দিয়ে ওই থাই নাগরিকের ব্যাংকক ফিরে যাওয়ার পরিকল্পনা ছিল সোমবার রাতের বিমানেই । অবশেষে দুজনকেই গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *