দুই অধ্যাপকের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে পোস্টার পড়ল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুই অধ্যাপকের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে পোস্টার পরল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের চত্বরে। অশোক দাস ও তাপস মহন্ত নামে দুই অধ্যাপকের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে কে বা কারা পোস্টার মেরেছে তা জানা না গেলেও কাটমানি পোস্টার নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে। যদিও এগুলো সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে তার বিরুদ্ধে নোংরা ষড়যন্ত্রের পালটা অভিযোগ তুলেছেন অধ্যাপক অশোক দাস।

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের দেওয়ালে, গেটে এবং বিভিন্ন ডিপার্টমেন্টএর জায়গায় জায়গায় দেওয়ালে কাটমানি নিয়ে পোস্টারকে কেন্দ্র দেখা দিয়েছে ব্যাপক চাঞ্চল্য । কোনও পোস্টারে লেখা রয়েছে কাটমানি টাকা লুট করে খাওয়া অধ্যাপক অশোক দাস ও তাপস মহন্তকে অবিলম্বে টাকা ফেরত দিতে হবে, আবার কোনও পোস্টারে লেখা রয়েছে কাটামানি ও তোলাবাজিতে অভিযুক্ত তাপস মহন্ত ও অশোক দাসের বিরুদ্ধে এফ আই আর দায়ের করতে হবে। গোটা বিশ্ববিদ্যালয় চত্বর ছেয়ে গিয়েছে এই ধরনের পোস্টারে ।

কিন্তু কে বা কারা এই ধরণের পোস্টার মারল তা জানা নেই কারও। কোনও সংগঠনের নামও লেখা নেই পোস্টারের নীচে । ফলে ধোঁয়াশা তৈরি হয়েছে এই পোস্টার নিয়েই। যাঁদের বিরুদ্ধে এই পোস্টার পড়েছে তাদের মধ্যে অন্যতম অধ্যাপক অশোক দাস বলেন, এসব ভিত্তিহীন মিথ্যা সব অভিযোগ। উন্নয়নমূলক কাজ হচ্ছে বিশ্ববিদ্যালয়ে। গোটা রাজ্যে সুনাম অর্জন করে চলেছে এই রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় । আর কিছু মানুষ আছেন যারা এই ধরনের নোংরা রাজনীতি করে চলেছেন। কারা এই ধরনের পোস্টার দেওয়ালে সাঁটিয়েছে তার খোঁজ নেওয়া চলছে । এব্যাপারে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দুর্লভ সরকারের সাথে কথা বলতে তিনি কোনো রকম সাক্ষাৎ করতে চাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *