দুর্গাপুজোয় আর থাকবেন না পল্টুদা, মন খারাপ মিরাটি গ্রামের বাসিন্দাদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তিনি তার নিজের গ্রামের বাড়িতে আসতেন প্রতি বছর দুর্গাপুজোর সময়। এমনকি তিনি নিজেই করতেন চণ্ডীপাঠ। কিন্তু, এবার আর তিনি আসবেন না।আর আসবেন না কোনোদিন। স্বাভাবিকভাবেই তাই শোকস্তব্ধ সমগ্র মিরাটি গ্রাম। আজ সকালে মন্দিরের সামনেই সেখানকার বাসিন্দারা ছবিতে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান প্রণব মুখোপাধ্যায়েকে।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় বড় হয়ে উঠেছেন বীরভূমের কীর্ণাহারের প্রত্যন্ত মিরাটি গ্রামে। গ্রামের বাসিন্দাদের কাছে তিনি ভারতের অর্থমন্ত্রী বা প্রতিরক্ষামন্ত্রী কিংবা বিদেশমন্ত্রী এর কোনোটাই নন। তাঁদের কাছে তিনি সকলের প্রিয় পল্টুদা। কেউ কেউ আবার ডাকতেন কাকাবাবু বলে সম্ভোধন করেও। আর সারা বছর যেখানেই থাকুন না কেন দুর্গাপুজোয় তিনি আসতেন তার নিজের গ্রামের বাড়িতেই। পুজোর কয়েকটা দিন সেখানেই কাটাতেন।

পুজোর চারদিন সেখানকার বাসিন্দারা খাওয়া-দাওয়া করতেন মুখার্জি বাড়িতেই। শুধু মাত্র মিরাটি গ্রামই নয়, সেখানে ভিড় করত আশপাশের গ্রামের মানুষ জনও।নাটমন্দিরে প্রণববাবুর চণ্ডীপাঠ থেকে মন্ত্রোচ্চারণ শোনা যেত পুজোর ৪ দিনই। কিন্তু এবার আর তা কখনো শোনা যাবে না। শুধু এবছর কেন, নাটমন্দিরে তাঁর মন্ত্রোচ্চারণ শোনা যাবে না আর কোনওদিনই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *