দুর্গার মুখ কালো কাপড়ে ঢাকা পড়লো বোধনের পূর্বেই , পুজো উদ্যোক্তারা কী বললেন? জেনে নিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বোধনের আগেই কালো কাপড়ে ঢেকে দেওয়া হল দেবী দুর্গার মুখ। পুলিশি অনুমতি না পেয়ে এই সিদ্ধান্ত পুজো উদ্যোক্তাদের। শোরগোল নিউটাউনের হাতিয়াড়া ঝাউতলায়। হাতিয়াড়া ঝাউতলার এই পুজো মূলত মহিলা পরিচালিত বলেই খ্যাত। পুজো উদ্যোক্তাদের অভিযোগ, পুজোর অনুমতির জন্য তাঁরা আগেই ইকোপার্ক থানার দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু, পারমিশন দেওয়া হয়নি। সে কারণেই তাঁরা এই পথে হাঁটতে বাধ্য হয়েছেন। যদিও তাঁরা এও জানাচ্ছেন, অনলাইনে বিধান নগর কর্পোরেশন ও রাজ্য পলিউশন দফতরের কাছে পুজোর অনুমতি চেয়েছিলেন। অনুমতি দেওয়া হয়। যদিও যখন এই অনুমতি তাঁরা পান তখনও ইকোপার্ক থানা থেকে তাঁদের কিছুই জানানো হয়নি। বিষয়টি নিয়ে ছিল ধোঁয়াশা।

যদিও ততক্ষণে পুজোর মণ্ডপ তৈরির কাজ শেষ। পুজোর প্রস্তুতিও শেষপর্বে। সূত্রের খবর, তৃতীয়ার দিন পুজো উদ্যোক্তারা জানতে পারেন তাঁদের ইকোপার্ক থানা থেকে পুজোর অনুমতি দেওয়া হচ্ছে না। এদিকে ততক্ষণে মণ্ডপে আনা হয়ে গিয়েছে দেবী দুর্গার প্রতিমা। কিন্তু, পুলিশি অনুমতি না পাওয়ায় মাথায় হাত পুজো কমিটির সদস্যদের। ক্ষোভ বাড়তে থাকে এলাকার বাসিন্দাদের মধ্যেও। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বিক্ষোভও দেখানো হয়। প্রাক্তন কাউন্সিলরের কুশপুতুলও দাহ করা হয়।

এদিকে পুজো কমিটির এক সদস্য জানান , ৬ বছর ধরে তাঁরা এই পুজো করছেন। সাত বছরে এসে তাঁদের অনুমতি দেয়নি পুলিশ। কেন দেয়নি সেটা স্পষ্ট নয়। উদ্যোক্তারা আরো জানান , তাঁরা অবৈধভাবে বিনা অনুমতিতে এই পূজা করতে রাজি নন। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন আপাতত কালো কাপড়ে দেবী দুর্গার মুখ ঢাকা থাকবে। এদিকে এদিন ক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যান ইকোপার্ক থানার পুলিশ কর্মীরা। তাঁদের ঘিরে ধরেও বিক্ষোভ দেখানো হয় বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *