এবার CBI উত্তরবঙ্গে ক্যাম্প করবে দুর্নীতি শিখর খুঁজতে, যাবতীয় সাহায্য করতে হবে রাজ্য সরকারকেই , নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়র

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আলিপুরদুয়ারের সমবায় দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দিল সিবিআই। দুর্নীতির শিকড় খুঁজতে এবার আলিপুরদুয়ারে ক্যাম্প করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বুধবার আদালতে সেই মর্মে আবেদন জানায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআইয়ের আবেদন মঞ্জুর করে এবিষয়ে রাজ্যকে তাঁদের থাকার ঘর ও যাতায়াতের গাড়ির ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বুধবার আদালতে তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, তাঁদের অফিসাররা অন্যান্য অনেক মামলার সঙ্গে যুক্ত। বারংবার কলকাতা থেকে তদন্তের জন্য আলিপুরদুয়ারে যাওয়া-আসার কারণে সময় নষ্ট হতে পারে। সেক্ষেত্রে আদালতের কাছে সিবিআই-এর আইনজীবী সুপারিশ করেন, তদন্তের স্বার্থে উত্তরবঙ্গে গিয়ে ক্যাম্প করার জন্য ঘর ও গাড়ির ব্যবস্থা করতে রাজ্যকে নির্দেশ দেওয়া হোক। এর পাশাপাশি তদন্তে সহযোগিতা করার জন্য অস্থায়ীভাবে রাজ্যের কাছ থেকে ২ জন এসআই, ৮ জন কনস্টেবল, মহিলা কনস্টেবলও দেওয়ার আবেদন করেছে তারা।

সিবিআই-এর এই আবেদন মঞ্জুর করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাজ্যকে এক মাসের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বিচারপতি। রাজ্যের মুখ্য সচিবের কাছে এই নির্দেশ রেজিস্ট্রার জেনারেলকে পাঠাতে হবে। ১৮ ডিসেম্বর এই মামলা ফের শুনানির জন্য এলে তদন্তে অগ্রগতির রিপোর্ট দিতে হবে সিবিআইকে। প্রসঙ্গত, আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতিতে ৫০ কোটির বেশি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। গত ২৪ অগস্ট ইডি এবং সিবিআই-কে তদন্তে নামার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *