দেদার পার্টি নাইট কার্ফুর বিধি ভেঙে! শহরে গ্রেফতার ৩ হাজার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশেষজ্ঞরা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন দেশে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে আগামী আগস্ট মাসেই। আর এইবারের সংক্রমণ মারাত্মক হবে প্রথম দুটি ঢেউয়ের থেকেও। তাই সবাইকে থাকতে হবে চূড়ান্ত সতর্কভাবে। শারীরিক দূরত্ববিধিও মেনে চলতে হবে এমনকি মাস্ক ব্যবহারের পাশাপাশি, দূরে থাকতে হবে যে কোনো ধরণের জমায়েত থেকে, স্যানিটাইজার ব্যবহার বাড়াতে হবে এবং সর্বোপরি ভ্যাক্সিন নিয়ে নিতে হবে যত শীঘ্র সম্ভব। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে খাস কলকাতার বুকেই হাজারো মানুষ ঘুরে বেড়াচ্ছেন এই সব বিধিনিষেধের কোনো রকম তোয়াক্কা না করেই। মুখে মাস্ক থাকা তো দূরের কথা, এমনকি তাঁরা মানছেন না শারীরিক দূরত্ববিধিও। এমনকি দেদার পার্টি, মোচ্ছব এখন চলছে রাতের বেলা। এই অবস্থায় রাজ্য সরকারকেই এই সব বন্ধ করতে কড়া হতে হয়েছে। গত শনিবার ও রবিবার রাতে তাই নাইট কার্ফু ও কোভিড বিধি ভঙ্গ করে পার্টি করার জন্য কলকাতা ও বিধাননগর পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ৩ হাজারেরও বেশি মানুষকে।

কোভিড এর দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে রাজ্যজুড়ে কড়া বিধিনিষেধ জারি রয়েছে মূলত গত মে মাস থেকেই। পরে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমায় বেশ কিছু ক্ষেত্রে শিথিল করা হয়েছে সেই কড়া বিধিনিষেধ। তবে সব বিধিনিষেধ যেমন প্রত্যাহার করা হয়নি তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে তেমনি বেশ কড়া ভাবেই লাগু করা হয়েছে নাইট কার্ফুও। অথচ সেই সব বিধিনিষেধের কোনো রকম তোয়াক্কা না করেই এখন নিত্যদিনই হুল্লোড়, নাইট পার্টি চলছে রাতের কলকাতায়। আর এর জেরেই শনি ও রবি মিলিয়ে অভিযান চালালো কলকাতা এবং বিধাননগর পুলিশ। আর তার জেরেই তিন হাজারেরও বেশি মানুষ গ্রেফতার হলেন তাঁদের হাতে।

কলকাতা পুলিশের ডিসি ট্রাফ্রিক অরিজিত্‍ সিনহা এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘ গত শনিবার ১০৪৫ জনকে গ্রেফতার করা হয়। রবিবার সেই সংখ্যাটি ছিল ১০১৩। চলতি মাসে নাইট কার্ফু ভাঙার কারণে গ্রেফতার করা হয়েছে মোট ১০ হাজার ৫৭৩ জনকে।’ বিধাননগর পুলিশের ডেপুটি কমিশনার (হেডকোয়ার্টার) সূর্যপ্রসাদ যাদব আবার জানিয়েছেন, ‘৬১ জনকে গ্রেফতার করা হয়েছে শুধুমাত্র বিপর্যয় মোকাবিলা আইন ভাঙার জন্য। সপ্তাহ শেষে ৪৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে ট্রাফিক আইন ভাঙার জন্য।’ এরই মধ্যে রবিবার রাতে বেশ কয়েকটি গাড়িও আটকানো হয় পার্ক স্ট্রিটে নাকা চেকিংয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *