দেশজুড়ে তুমুল বিক্ষোভ কৃষি আইনের বিরুদ্ধে , ট্রাক্টর জ্বলল ইন্ডিয়া গেটে, বনধের ডাক কর্নাটকেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রবিবার কেন্দ্রীয় সরকারের আনা তিনটি কৃষি বিলে সই করেছেন বিরোধীদের প্রবল বিরোধিতার মধ্যেই। তারপরেই কৃষকদের বিক্ষোভ আরও বেড়েছে প্রায় সমগ্র দেশজুড়েই। উত্তর থেকে দক্ষিণ, একাধিক রাজ্যে বিক্ষোভ হলেও পাঞ্জাব ও হারিয়ানাতেই তার সবথেকে বেশি প্রভাব পড়েছে। রাজধানী দিল্লিতেও এমনকি এসে পড়েছে এই বিক্ষোভের আঁচ। ইন্ডিয়া গেটের সামনে প্রবল বিক্ষোভ দেখা গেল সোমবার সকালেই । জ্বালানো হল এমনকি ট্রাক্টরও। এদিকে কর্নাটকেও দেওয়া হয়েছে বনধের ডাকও।

সূত্রের খবর, সোমবার সকাল সাড়ে ৭টা নাগাদ ইন্ডিয়া গেটের সামনে জড়ো হন ১৫ থেকে ২০ জন। তারপরে তাঁরা একটি পুরনো ট্রাক্টরে আগুন ধরিয়ে দেন। তাঁদের বেশ কিছুক্ষণ সেখানে ধর্নাতেও বসতে দেখা যায়। এমনকি তাঁরা দিতে থাকেন বিজেপি বিরোধী স্লোগানও। পুলিশ অবশ্য জানিয়েছে, কারা এই কাজ করেছে তাদের চিহ্নিত করার কাজ চলছে।

এই বিক্ষোভের আঁচ সবথেকে বেশি পড়েছে পাঞ্জাব ও হরিয়ানায়। এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং অনশনে বসতে চলেছেন এই কৃষি আইনের প্রতিবাদে। তিনি অনশনে বসবেন স্বাধীনতার সংগ্রামী ভগত সিংয়ের গ্রাম খাটকার কালানে। রবিবারও কিষাণ মজদুর সংঘর্ষ কমিটির সদস্যরা বিক্ষোভ দেখান অমৃতসর- দিল্লি রেললাইনে বসে । গত বুধবার থেকে এভাবে রেললাইনে বসেই তাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *