নতুন এক প্রকল্প চালু করোনা আবহে ,এবার মিউটেশন হবে ঘরে বসেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : না, এটা কোনও করোনা মিউটেশন নয়। তাই আতঙ্কিত হবারও কিছু নেই এমনটা ভেবে। এটা বাড়ির মিউটেশন। যেতে হবে না বাইরে। দিতে হবে না এমনকি লাইনও। ঘুরতেও হবে না এই দরজা থেকে ওই দরজায়। এবার নতুন হোক কিংবা পুরনো, হাওড়াবাসী সবরকম ফ্ল্যাটের মিউটেশন করানোর সুবিধা পাবে একেবারে ঘরে বসেই।

এই নতুন আসলে প্রকল্প চালু হয়েছে ‘দুয়ারে সরকারে’র আদলে। এই অভিনভ উদ্যোগ নেওয়া হয়েছে হাওড়া পুরসভার পক্ষ থেকে। যার নাম ‘হাত বাড়ালেই মিউটেশন’। জানা গিয়েছে, শালিমারে একটি আবাসনে শিবিরের আয়োজন করা হয়েছিল হাওড়া পুরসভার উদ্যোগে। বহুতল নির্মাণকারী বিভিন্ন সংস্থার সংগঠন কনফেডারেশন অব রিয়েল এস্টেট ডেভালপার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া এই কর্মসূচিতে পুরসভাকে সহযোগিতা করছে।

রাজ্যে এখনও বিধিনিষেধ জারি রয়েছে করোনার সংক্রমণ রুখতে। সম্পূর্ণ বন্ধ রয়েছে গণপরিবহন অর্থাৎ বাস, ট্যাক্সি পরিষেবা। দূরে থাকা মানুষ চাইলেও পুরসভায় যেতে পারছেন না অনেক ক্ষেত্রেই। বাড়ির মিউটেশন তো সহজ জিনিস নয়। রয়েছে অনেক ঝক্কি, অনেক ঝঞ্ঝাটও। মানুষকে যা পোয়াতেও হয়। সাধারণ মানুষের আরও অভিযোগ পুরনিগমে এসে সেই কাজ করতে বহু সমস্যা হয় বলেই।সেই সমস্যাই এবার মিটতে চলেছে। জেলার পুরসভাগুলি এবার এই পরিষেবা দেওয়ারই উদ্যোগ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *