নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক সম্পন্ন হল করোনা রুখতে ,জেলাগুলিকে দেওয়া হল একাধিক নির্দেশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ রাজ্যে ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ। গতকালই ধরা পড়েছে চার হাজারের বেশি সংক্রমণ । সংক্রমণ বেড়ে চলেছে উত্তরোত্তর। অথচ অনেকেই মানছেন না মাস্ক পরার নিয়ম। অনেক জায়গাতেও কোভিড বিধিও মানা হচ্ছে না ঠিক ভাবে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকার নতুন নির্দেশিকা জারি করল করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে। মুখ্যসচীব রাজীব সিনহা আজ নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক করেন জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গেও।

করোনা ঠেকাতে ‘টেস্ট-ট্র্যাক-ট্রিটমেন্ট’— নতুন স্ট্র্যাটেজি নেওয়া হয়েছে এই তিন ক্ষেত্রেই। মুখ্যসচিব আরও বলেছেন, গত বছর করোনা নিয়ন্ত্রণে আনতে যে ব্যবস্থা নেওয়া হয়েছিল রাজ্যের হাসপাতাল-নার্সিংহোমগুলিতে, তার চেয়েও ২০ শতাংশ বেশি ব্যবস্থা নিতে হবে। সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে হাসপাতালগুলির পরিকাঠামো বদল করতে হবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে। ফের সচল করার নির্দেশও দেওয়া হয়েছে সেফ হাউসগুলোকেও ।

রাজ্যের কোভিড-স্ট্র্যাটেজিতে- বাড়াতে হবে সংক্রমণের নিরিখে কনটেইনমেন্ট জোনও। গুরুত্ব দিতে হবে কলকাতায় আরও বেশি মাইক্রোকনটেইনমেন্ট জ়োন তৈরির ক্ষেত্রেও ।গতি আনতে হবে টিকাকরণ প্রক্রিয়ায়। কলকাতায় এখন ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই দুই জেলা তো বটেই, বাড়তি সতর্কতা অবলম্বন করার কথা বলা হয়েছে কলকাতা সংলগ্ন জেলাগুলিতেও। কোনও জাঁকজমক চলবে না এ বছর সংক্রান্তি ও পয়লা বৈঠকের অনুষ্ঠানেও। উত্‍সব পালন করতে হবে ছোট করেই । বাধ্যতামূলক কোভিড গাইডলাইন মেনে চলা। কোভিড টেস্ট আরও বাড়াতে হবে রাজ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *