পথেই পড়ে রইল বাঁক! এক বড় অঘটন ঘটে গেল তারকেশ্বর যাওয়ার পথে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শ্রাবণ মাস পড়লেই প্রতি সোমবার দেখা যায় চেনা ছবি। জায়গায় জায়গায় শুরু হয়ে যায় শ্রাবণী মেলা। রাজ্যে হুগলির তারকেশ্বর এই শ্রাবণী মেলার জন্য বিখ্যাত। এই এক মাসে কয়েক লক্ষ মানুষের ভিড় হয় তারকেশ্বরে। সোমবার করে ভিড় থাকে সবথেকে বেশি। শিবের মাথায় জল ঢালার প্রথা আছে এই সোমবার করে। আর সেই সোমবারেই ঘটে গেল অঘটন! মন্দিরে যাওয়ার বদলে হাসপাতালে ছুটতে হল পুণ্যার্থীদের।

জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুরের ক্ষীরপাই থেকে ৯ জন পুণ্যার্থীর একটি দল তারকেশ্বরের শ্রাবণী মেলায় যাওয়ার জন্য বেরিয়েছিল। অনেকেই রীতি অনুযায়ী তারকেশ্বরে শিবের মাথায় গঙ্গা জল ঢালতে যাওয়ার আগে বৈদ্যবাটির নিমাইতীর্থ ঘাটে যান। ওই ঘাট থেকেই জল তুলে নিয়ে যান তাঁরা। সেই মতো সোমবার সকালে বাড়ি থেকে বেরিয়ে বৈদ্যবাটি যায় ক্ষীরপাইয়ের ওই দলটি।

স্নান করে জল তোলার আগে খিদে পেয়ে যাওয়ায় একটি হোটেলে খাবার খেতে ঢোকেন তাঁরা। হঠাৎ দোকানের ছাদের চাঙড় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে তাঁদের মাথায়। মাথা ফেটে রক্ত বেরতে শুরু করে তিন জনের। ঘটনায় আহত হন ছয় পুণ্যার্থী। তড়িঘড়ি আহতদের শ্রীরামপুর ওয়ালস্ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মাথায় সেলাই পড়ে একজনের। বাঁক নিয়ে বেরলেও কারও তারকেশ্বরে যাওয়া হয়নি।

বুবাই বাগ নামে এক পুণ্যার্থী বলেন, আমরা ৯ জন বন্ধু-বান্ধবী মিলে তারকেশ্বরে জল ঢালতে যাওয়ার জন্য বেরিয়েছিলাম। সকালে বেরিয়েছিলাম, তাই খিদে পেয়ে গিয়েছিল। নিমাই তীর্থ ঘাটের কাছে একটি দোকানে খেতে ঢুকেই বিপত্তি হয়। দুটো টেবিলে ভাগ করে বসেছিলেন তাঁরা। হঠাৎই ছাদ থেকে চাঙড় ভেঙে পড়ে মাথার উপর। বুবাই বলেন, “বাবা যখন চাইল না, তখন আর তারকেশ্বরে যাব না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *