পরপর দু-দুটি পেট্রোল বোমা পড়ল তামিলনাড়ুর রাজ্যপালের বাসভবনে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ: তামিলনাড়ুর রাজ্যপালের বাসভবনের সামনে পড়ল দু-দুটি পেট্রোল বোমা। তবে, যে ব্যক্তি ওই পেট্রোল বোমাদুটি ছুড়েছিল, তাকে দ্রুতই নিষ্ক্রিয় করেন রাজভবনের নিরপত্তারক্ষীরা। এই ঘটনার জেরে বুধবার (২৫ অক্টোবর), এক ব্য়ক্তিকে আটক করল গুইন্ডি থানার পুলিশ। এক ঊর্ধ্বতন পুলিশ কর্তা জানিয়েছেন, বর্তমানে ওই সন্দেহভাজন ব্যক্তিকে জেরা করা হচ্ছে। হামলার পিছনে তাঁর কী উদ্দেশ্য ছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। পুলিশের অনুমান, ওই ব্যক্তির মানসিক স্বাস্থ্যের সমস্যা রয়েছে। তাই তাকে গ্রেফতারের আগে, তাঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এই ঘটনায় কেউ হতাহত না হলেও, রাজ ভবনের সামনের ব্যারিকেড ও গাছপালার ক্ষতি হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায় , সন্দেহভাজন ওই ব্যক্তির নাম বিনোদ। এদিন দুপুর পৌনে তিনটে নাগাদ এই ঘটনা ঘটে। তামিলনাড়ু রাজ ভবনের প্রধান ফটকের সামনেই পরপর দুটি পেট্রোল বোমা ছোড়ে ওই ব্যক্তি। সাধারণত রাজ ভবনে ঢোকা বা বের হওয়ার জন্য ওই প্রবেশপথই ব্যবহার করেন রাজ্যপাল আরএন রবি। বোমা ছোড়ার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে পাকরাও করে নিরাপত্তারক্ষীরা। পরে তাকে তুলে দেওয়া হয় গুইন্ডি থানার পুলিশের হাতে।

পুলিশ জানিয়েছে, এর আগেও পেট্রোল বোমা ছুড়ে গ্রেফতার হয়েছে ধৃত বিনোদ। এর আগে তামিলনাড়ু বিজেপির সদর দফতরে একটি পেট্রোল বোমা ছুড়েছিল সে। সেই কাণ্ডের জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল। মাত্র তিনদিন আগেই সে জেল থেকে ছাড়া পেয়েছিল। জানা গিয়েছে, জেল থেকে ছাড়া পেতে কিছুটা দেরি হয়েছিল তার। দেরি হওয়ার জন্য রাজ্যপাল দায়ী বলেই মনে করেছিল সে। সম্ভবত এই ভাবনা থেকেই রাজভবনে হামলা চালাতে চেয়েছিল সে। তবে, এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা, তাও খতিয়ে দেখে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *