পরীক্ষা না করেই করোনা পজিটিভ বাংলার চারজন , চাঞ্চল্যকর ঘটনা ঘটলো উত্তর দিনাজপুরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চারজন লোককে কোনো রকম করোনা পরীক্ষা ছাড়াই কোভিড আক্রান্ত বলে চিহ্নিত করে দেওয়া হল উত্তর দিনাজপুর জেলায়। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের গোয়ালপোখর-২ ব্লকের অন্তর্গত বেলন গ্রামে। এই ঘটনাকে এমনকি তুচ্ছ বলে বর্ণনা করা হয়েছে তারপরও। এক প্রকার স্বাস্থ্য আধিকারিকদের দিকেই অভিযোগের আঙুল তুলে দিয়েছে এই ঘটনা।

জানা গেছে গত ১১ আগস্ট সংক্রমণ সনাক্তকরণের জন্য এলাকায় নমুনা পরীক্ষার আয়োজন করেছিল জেলা স্বাস্থ্য বিভাগ । সেই অনুযায়ী একটি তালিকাও প্রস্তুত করা হয়েছিল স্থানীয় গ্রাম পঞ্চায়েতের ৮০ জন ব্যক্তির, যাদের নমুনা সংগ্রহ করা হয়। মোট ৭৩ জন ব্যক্তির সোয়াব নেওয়া হয়েছিল এই তালিকা থেকে। পরীক্ষার রিপোর্ট জানানো হয় গত ১৪ আগস্ট। রিপোর্টে ‘কোভিড পজিটিভ’ হিসেবে উল্লেখ করা হয়েছিল এমনকি পরীক্ষায় অংশ গ্রহণ করেনি এমন সাতজনের মধ্যে চারজনকেই। কোনও রকম পরীক্ষা করেননি ওই চারজন ব্যক্তি, তবু কোভিড পজিটিভ হিসেবে দেখানো হয়েছে তাঁদেরকে। এঁরা সকলেই চাপরের বাসিন্দা। তাদের আরও অভিযোগ সঠিকভাবে পরিচালিত হয়নি পরীক্ষাগুলি।ব্যাপক অনিয়মও হয়েছিল সেখানে।

পরীক্ষা না করেই করোনা পজিটিভ হারুন রশিদ বলেন, পরীক্ষার জন্য তালিকায় ছিল তাঁর নাম, তবে পরীক্ষা হয়নি সেদিন । তিনি আরও বলেন ,আমি পরীক্ষা না করেই চলে যাই দীর্ঘ লাইন দেখে। তবুও তারা একটি রিপোর্ট দিয়েছে যে, আমি কোভিড আক্রান্ত। এটি সর্বৈব মিথ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *