পিকনিক গার্ডেনের বেসরকারি স্কুলে অফলাইন-এ পরীক্ষা হল পড়ুয়াদের কথা মাথায় রেখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : করোনার জেরে রাজ্যে সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ রয়েছে বিগত দেড় বছর ধরে৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদিও জানিয়েছেন, পুজোর ছুটির পরেই ফের স্কুল খোলা হবে কোভিড পরিস্থিতি বিবেচনা করে। তবে মঙ্গলবার পার্ক সার্কাসের একটি বেসরকারি স্কুলে ক্লাস বসেছিল তার আগেই।

স্কুলে কোভিড-বিধি মেনেই পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে পড়ুয়াদের অসুবিধার কথা মাথায় রেখেই৷ এমনটাই দাবি পিকনিক গার্ডেনের মেরিয়ান কো-এডুকেশন স্কুল কর্তৃপক্ষের। এই প্রসঙ্গে অভিভাবকরা জানান, যেমন পড়া বুঝতে অসুবিধা হচ্ছে উঁচু ক্লাসে বেশ কয়েকটি বিষয়ের ক্ষেত্রে, তেমনই পড়ুয়ারা অনলাইনে পরীক্ষার ক্ষেত্রে অনেক সময় আশানুরূপ ফল করতে পারছে না বেশ কিছু সমস্যার কারণে। তাই অভিভাবক ও পড়ুয়াদের পক্ষ থেকে দাবি ওঠে অফলাইনে পরীক্ষা নেওয়ার জন্য ।বিশেষ করে এই পরীক্ষা নেওয়া হোক অঙ্ক ও পদার্থবিদ্যা বিষয়ের উপরেই৷

স্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার মারিসা এই বিষয়ে বলেন, “আজ দুটি সেশনে স্কুলে সপ্তম শ্রেণী থেকে দশম শ্রেণীর পড়ুয়াদের দুটি পরীক্ষা নেওয়া হয় দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার পর। একটি পরীক্ষা সকালে আর একটি নেওয়া হয় দুপুরে। একবারে পরীক্ষা দিতে এসেছিল প্রায় ৬০ জন ছাত্রছাত্রী। যেহেতু আমাদের স্কুলের হল ঘর বিরাট বড় তাই এক একটি ডেস্কে ব্যবস্থা করা হয় এক একজন পরীক্ষার্থীর বসার।” তিনি এও জানান, ক্লাসরুম, হলঘর ও পুরো স্কুল চত্বর ভালভাবে পরিস্কার ও স্যানিটাইজ করা হয় পরীক্ষার আগে । পরীক্ষার্থীদের দেওয়া হয় এমনকি হ্যান্ড স্যানিটাইজারও। সকলেই পরীক্ষা দিয়েছে এমনকি মাস্ক পরেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *