প্রয়াত হল রামায়ণ সিরিয়ালের ‘রাবণ’, অভিনেতা অরবিন্দ ত্রিবেদি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মারা গেলেন রামায়ণ সিরিয়ালে রাবণ চরিত্রের অভিনেতা অরবিন্দ ত্রিবেদি ।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। রাম চরিত্রের অভিনেতা অরুণ গোভিল তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। অরবিন্দ ত্রিবেদি সম্পর্কে তিনি লিখেছেন, ‘মাই ডিয়ার ফ্রেন্ড’। সুনীল লাহিড়ি লক্ষ্মণের ভূমিকায় অভিনয় করেছিলেন রামায়ণ সিরিয়ালে। তিনি শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘খুবই দুঃখজনক খবর হল আর আমাদের মধ্যে নেই আমাদের সকলের প্রিয় বন্ধু অরবিন্দ ভাই। তাঁর আত্মার শান্তি হোক’। সীতার চরিত্রে অভিনেতা দীপিকা চিখলিয়া বলেন, ‘প্রয়াত অরবিন্দ ত্রিবেদি ছিলেন খুবই উঁচুদরের একজন মানুষ।’

প্রয়াত অভিনেতার ভাইপো কৌস্তুভ ত্রিবেদি জানিয়েছেন, অরবিন্দ বয়সজনিত নানা সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন ধরে । তিনি হৃদরোগে মারা যান মঙ্গলবার রাতে। কৌস্তুভের কথায়, ‘কিছুদিন ভালই ছিলেন তিনি। কিন্তু তাঁর মাল্টি অর্গান ফেলিওর হয় হৃদরোগের পরে।’ একটি সূত্রে খবর, বুধবার সকালে অরবিন্দ ত্রিবেদির শেষকৃত্য হবে। চলতি বছরের শুরুতে গুজব ছড়িয়ে পড়েছিল, মারা গিয়েছেন অরবিন্দ ত্রিবেদি। তখন সুনীল লাহিড়ি টুইট করে বলেন, অরবিন্দজি ভালই আছেন ঈশ্বরের ইচ্ছায়। প্রার্থনা করি, তিনি যেন সুস্থ থাকেন। উল্লেখ্য, গতবছর দেশ জোড়া লকডাউনের সময় দূরদর্শনে ফের দেখানো হয় রামানন্দ সাগর পরিচালিত রামায়ন সিরিয়াল। তখন দিনে দু’বার দেখানো হত ওই ধারাবাহিক।

একটি ভিডিও ক্লিপে দেখা যায়, অরবিন্দ ত্রিবেদি নিজে সীতাহরণের দৃশ্য দেখছেন টিভিতে। ওই ভিডিওটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। টিভিতে রামায়ণ ধারাবাহিক দেখানো শুরু হয় ১৯৮৭ সাল থেকে। মহাকাব্যের গুরুত্বপূর্ণ চরিত্রগুলিতে অভিনয় করেছিলেন অরুণ গোভিল, দীপিকা চিখলিয়া ও সুনীল লাহিড়ি। সাধারণ মানুষও তাঁদের চিনত রাম, সীতা ও লক্ষ্মণ বলেই। রামায়ণ বাদে অরবিন্দ ত্রিবেদি অভিনয় করেছেন আরও ৩০০ গুজরাটি ও হিন্দি ছবিতে । তিনি অভিনয় করেন এমনকি ‘বিক্রম আউর বেতাল’ ধারাবাহিকেও।মধ্যপ্রদেশের ইন্দোরে তাঁর জন্ম হয় ১৯৩৮ সালের ৮ নভেম্বর। তত্‍কালীন বম্বের ভবনস কলেজে তিনি ইন্টারমিডিয়েট পড়েছিলেন। ১৯৬৬ সালে তাঁর বিবাহ হয়। অরবিন্দের তিন মেয়ে আছেন। গুজরাটি সিনেমার নামি অভিনেতা তাঁর ভাই উপেন্দ্র ত্রিবেদিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *