পুনরায় ফিরল ২০১৯ -এর ভয়ঙ্কর রাতের বিভীষিকা, বউবাজারের বহু বাড়িতে ফাটল ধরল মেট্রো প্রকল্পের কাজের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বউবাজারে সেই ভয়ঙ্কর রাতের স্মৃতি ফিরল প্রায় আড়াই বছর পরে।ফের বউবাজারের দুর্গা পিথুরি লেনে একাধিক বাড়িতে ফাটল ধরল ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলাকালীন। রাস্তাতেও ফাটল ধরেছে বলে জানা গিয়েছে । যার জেরে চরম আতঙ্কিত এমনকি এলাকার বাসিন্দারাও। রাতেই ঘটনাস্থলে যান মেট্রোর আধিকারিকরা এবং পুলিশ প্রশাসন ৷

এলাকাবাসীর অভিযোগ, বুধবার বিকেলে চিড় ধরে বউবাজার এলাকার ১ -২ টি বাড়ির দেওয়ালে৷ সন্ধে গড়াতে আরও বড় আকার নেয় সেই চিড়গুলি৷ সবেচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দুর্গা পিথুরি লেনের বাসিন্দারা ৷ এখানে প্রায় ফাটল দেখা দিয়েছে ১০ -১২ টি বাড়িতে। প্রথম ফাটল লক্ষ্য করা যায় ১৬ নম্বর বাড়িটিতে। ভয়ে সঙ্গে সঙ্গে বাড়ি ছেড়ে বাসিন্দারা রাস্তায় বেরিয়ে আসেন । রাস্তায় এলেও তাঁরা সেখানেও ফাটল দেখতে পান। মাঝে মধ্যে কেঁপে উঠছে বাড়ি । তবে কেউ বের করে আনতে পারেননি কোনও জিনিসপত্র। এই ঘটনায় স্থানীয়রা ক্ষোভ উগরে দিয়েছেন কেএমআরসিএল-এর কাজের উপর । আড়াই বছর আগের রাতে আচমকা ফাটল ধরেছিল এই এলাকার আশপাশে একাধিক বাড়িতে।এদিন সেই স্মৃতি পুনরায় ফিরে এলো ।

উল্লেখ্য,ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল বোরিং-এর সময় বউবাজার অঞ্চলে দু’টি বাড়িতে ফাটল দেখা গিয়েছিল ২০১৯-এর সেপ্টেম্বরে ৷ ধসে পড়ে বেশ কয়েকটি বাড়িও । ওই সময় প্রায় ৪০ থেকে ৫০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। রাস্তাতেও ফাটল ধরেছিল । বহু মানুষ ভিটে-বাড়ি ছাড়া হয়েছিলেন এক রাতের মধ্যেই।

এদিন রাতেই ঘটনাস্থলে যান এলাকার বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলর বিশ্বরূপ দে, কেএমআরসিএল-র ইঞ্জিনিয়ার ও আধিকারিকরা । মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশবাহিনী । স্থানীয় মানুষদের সতর্ক হতে সারা এলাকা জুড়ে চলছে মাইকিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *