ইডি বিশেষ তত্‍পর হল কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের তদন্তে , জোর তল্লাশি জারি কলকাতার একাধিক জায়গায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে ইডি বিশেষ তত্‍পর হল কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের তদন্তে। বুধবার সকাল থেকেই ইডির আধিকারিকরা তল্লাশি শহর কলকাতার একাধিক জায়গায়। এদিন আধিকারিকরা হানা দেন এমনকি দেবাঞ্জন দেবের মাদুরদহের বাড়িতেও। এছাড়াও ইডি হানা দেয় লেনিন সরনি, গড়িয়া, ওয়াটগঞ্জেও।তল্লাশিও চলে জোরদার।

মূলত ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর্দাফাঁস হয় গত জুন মাসে। কসবার ওই ক্যাম্প থেকে ভ্যাকসিন নেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। তবে দুশ্চিন্তায় পড়ে যান তাঁর মোবাইল নম্বরে কোনও মেসেজ না আসায়। কলকাতা পুরসভায় জানান গোটা বিষয়টি । আর তাতেই সকলের সামনে আসে দেবাঞ্জন দেবের কীর্তি। জানা যায় সে শতাধিক মানুষের সঙ্গে প্রতারণা করে করোনার ভ্যাকসিন দেওয়ার নামে। দেবাঞ্জন দেব এমনকি গ্রেপ্তার হয় এই ঘটনায়। আপাতত সে পুলিশ হেফাজতে রয়েছে। এই ঘটনার পরই প্রশ্ন উঠতে শুরু করে কলকাতা পুরসভার ভূমিকা নিয়েও। শাসক-বিরোধী তরজা শুরু হয় এমনকি রাজনৈতিক মহলেও।

উল্লেখ্য, পুলিশ দিনকয়েক আগে কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে চার্জশিট পেশ করে। চার্জশিটে নাম রয়েছে দেবাঞ্জন দেব-সহ আটজনের। দেবাঞ্জন দেব ছাড়াও নাম রয়েছে কাঞ্চন দেব, রবীন শিকদার, সুশান্ত দাস, শরত্‍ পাত্র, অরবিন্দ বৈদ্য, অশোককুমার রায় ও শান্তনু মান্নার। প্রত্যেকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের সঙ্গে ঠিক কীভাবে জড়িত, তা উল্লেখ রয়েছে ওই চার্জশিটে। ১৩০ জনের সাক্ষ্য রয়েছে কলকাতা পুলিশের পেশ করা এক হাজার পাতার চার্জশিটে ।এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আরও তত্‍পর হল এই ঘটনাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *