প্রতিদিন মিলবে ৫ জিবি ইন্টারনেট, BSNL গ্রাহকদের সুবিধা দিচ্ছে সবথেকে কম খরচে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেসরকারি টেলিকম সংস্থাগুলির অধিকাংশ গ্রাহকই তাদের প্রতি চরম অসন্তুষ্ট মোবাইলের রিচার্জ এর খরচ বৃদ্ধি পাওয়ার পর। এমত অবস্থায় মূলত বহু গ্রাহককেই দেখা যাচ্ছে সরকারি টেলিকম সংস্থায় নাম লেখাতে। কারণ সরকারি এই টেলিকম সংস্থা BSNL যেমন সস্তা অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় ঠিক তেমনই আবার এর রয়েছে বেশ কিছু আকর্ষণীয় অফার।

আকর্ষণীয় এই সকল অফার এবং প্ল্যানের মধ্যে BSNL-এর এমন একটি রিচার্জ প্ল্যান রয়েছে যেটি প্রতিদিন দিয়ে থাকে ৫ জিবি করে ডেটা অর্থাত্‍ ইন্টারনেট করার সুবিধা। এতটাই সস্তায় এই টেলিকম সংস্থা এই সুবিধা দিয়ে থাকে যার ফলে এর ধারে কাছে নেই দেশের অন্য কোন টেলিকম সংস্থা। এমনকি এই রিচার্জ প্ল্যান একটি আদর্শ প্ল্যান ওয়ার্ক ফ্রম হোম-এর ক্ষেত্রে। প্রতিদিন ৫ জিবি করে ডেটা পাওয়া যায় এমন BSNL-এর রিচার্জ প্ল্যানটির খরচ হল মাত্র ৫৯৯ টাকা। এতে প্রতিদিন ৫ জিবি করে ডেটার কোটা শেষ হয়ে যাওয়ার পরেও আনলিমিটেড ইন্টারনেট করার সুযোগ পান গ্রাহকরা। যদিও সেই ক্ষেত্রে ইন্টারনেট স্পিড কমে হয়ে যায় ৪০ কেবিপিএস।

BSNL-এর এই রিচার্জ প্ল্যানের বৈধতা হল ৮৪ দিন। এছাড়াও এতে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুবিধাও রয়েছে, এমনকি রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস, রাতে আনলিমিটেড ইন্টারনেট করার সুবিধা এবং জিং অ্যাপ ব্যবহার করার অ্যাকসেস। স্বাভাবিকভাবেই বর্তমান বাজারে অন্যান্য প্রতিটি টেলিকম সংস্থাকে টেক্কা দিচ্ছে এই রিচার্জ প্ল্যান। এর পাশাপাশি BSNL-এর ৫০০ টাকার নিচেও যে সকল রিচার্জ প্ল্যান রয়েছে সেগুলিও টেক্কা দেওয়ার মতোই অন্যান্য যেকোনো টেলিকম সংস্থার প্ল্যানকে। যে সকল গ্রাহকরা ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য রয়েছে ৩১৯ টাকার একটা রিচার্জ প্ল্যান। যাতে যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুবিধা রয়েছে ৭৫ দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *