প্রাক্তন CPM বিধায়ক আটক সন্দেশখালি কাণ্ডে , বামেদের প্রবল বাধা দ্বীপাঞ্চলে ঢুকতে গেলে , বিক্ষোভে সোচ্চার বিজেপি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সন্দেশখালির ঘটনাকে কেন্দ্র করে রবিবাসরীয় বঙ্গ রাজনীতির আঙিনা উত্তাল। একদিকে, খাস সন্দেশখালিঢোকার মুখে পুলিশি বাধার মুখে সিপিএমের প্রতিনিধি দল। মীনাক্ষী মুখোপাধ্যায় , কণীনিকা বোস সহ সিপিএমের প্রতিনিধি দলকে ন্যাজাট ফেরিঘাটে বাধা পুলিশের। অন্যদিকে, কলকাতার বাঁশদ্রোণীর বাড়ি থেকে সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সরদারকে তুলে নিয়ে গেল পুলিশ। সন্দেশখালির দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা শেখ শাহজাহান ঘনিষ্ঠ শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে আটক প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সরদার। একইদিনে সন্দেশখালিতে নারী নির্যাতন ও জুলুমবাজির অভিযোগে কলকাতা-সহ জেলায়-জেলায় থানা ঘেরাও কর্মসূচি বিজেপির।

এবার সন্দেশখালি-কাণ্ডে আটক করা হল সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সরদারকে। শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে আটক এই বাম নেতা। সন্দেশকালিতে প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সরদারের নেতৃত্বেই তৃণমূল নেতা শিবু হাজার পোল্ট্রি ফার্ম, ভেড়ির অফিসে আগুন লাগানো ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে। তৃণমূল নেতা শিবু হাজরার অভিযোগের ভিত্তিতেই আটক করা হয়েছে এই সিপিএম নেতাকে।

এদিকে, গ্রেফতারের পর শাসকদলের বিরুদ্ধে ব্যাপক সোচ্চার হয়েছেন প্রাক্তন বিধায়ক নিরাপদ সরদারও । সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে পুলিশ তাঁকে আটক করেছে বলে অভিযোগ এই বাম নেতার। এদিন বাঁশদ্রোণীতে পুলিশ তাঁর বাড়ি থেকে তাঁকে তুলে নিয়ে যায়। বাঁশদ্রোণী থানায় নিয়ে গিয়ে তাঁকে আটকে রাখা হয়। এরপরেই কয়েকশো সিপিএম নেতা-কর্মী তুমুল বিক্ষোভ শুরু করেন বাঁশদ্রোণী থানা ঘেরাও করে।

অন্যদিকে, গকতকাল সন্দেশখালিতে গিয়ে প্রবল পুলিশি বাধার মুখে পড়তে হয় বিজেপির প্রতিনিধি দলকেও । এদিন সিপিএমের প্রতিনিধি দল সন্দেশখালিতে যাচ্ছিল। ন্যাজাট ফেরিঘাটেই তাঁদের পুলিশ এসে আটকে দেয় । এমনকি বন্ধ করে দেওয়া হয় ফেরি সার্ভিসও। মীনাক্ষী মুখোপাধ্যায়, কণীনিকা বোসদের নেতৃত্বে সিপিএমের প্রতিনিধি দলের সঙ্গে তুমুল বচসা শুরু হয়ে যায় পুলিশকর্মীদেরও। আর এরই পাশাপাশি সন্দেশখালিতে দুর্নীতি, জুলুমবাজির অভিযোগে এদিন পথে নেমেছে বিজেপিও। কলকাতা সহ রাজ্যের জেলায়-জেলায় থানা ঘেরাও কর্মসূচি চলে গেরুয়া বাহিনীর । এমনকি কলকাতায় থানা ঘেরাও কর্মসূচি চলে বিজেপি মহিলা মোর্চার বিশেষ নেতৃত্বেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *