প্রেসিডেন্সি জেলে সিবিআই টিম বুধবার সকালেও, পোস্টিং দুর্নীতি নিয়ে ফের জেরা মানিককে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :মঙ্গলবার রাতের পর ফের বুধবার সকালে প্রেসিডেন্সি জেলে মানিক ভট্টাচার্যকে জেরা করতে হাজির হলেন সিবিআই গোয়েন্দারা। প্রাথমিকে পোস্টিং দুর্নীতি নিয়ে জেলবন্দি মানিককে জেরা করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতির নির্দেশ অনুযায়ী, মঙ্গলবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় দু’ঘণ্টা মানিককে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের চার আধিকারিক। হাই কোর্টের নির্দেশে এই জিজ্ঞাসাবাদের ভিডিয়োগ্রাফিও করা হয়।

বুধবার সকাল ৯টা নাগাদ আবারও প্রেসিডেন্সি জেলে যান গোয়েন্দারা। পোস্টিং-দুর্নীতি সংক্রান্ত বিষয়েই মানিককে জেরা করা হবে বলে সিবিআই সূত্রের খবর। সূত্রের খবর, ইতিমধ্যেই জেরা করা শুরু হয়েছে মানিককে। নিয়োগ দুর্নীতির অন্য মামলায় অভিযুক্ত হয়ে জেল হেফাজতে থাকা মানিককে সিবিআই নিজের হেফাজতে নিয়ে জেরা করবে কি না, তা অবশ্য এখনও স্পষ্ট নয়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ও এও মনে করেন নিয়োগ দুর্নীতির পিছনে মানিক ভট্টাচার্য ওতোপ্রোতোভাবে জড়িত রয়েছেন। সিবিআইকে জেলে গিয়ে মানিককে জেরার অনুমতি দিয়েছেন বিচারপতি। এমনকী প্রয়োজেন মানিক ভট্টাচার্যকে হেফাজতেও নিতে পারবে সিবিআই, এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারের পর থেকে অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে একের পর এক বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। আয়ের সঙ্গে সঙ্গতিহীন বিপুল সম্পত্তি শুধু মানিকেরই নয়, রয়েছে তাঁর স্ত্রী-ছেলেরও। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সিবিআই মনে করলে তাঁকে হেফাজতে নিয়েও জেরা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *