প্রেসিডেন্সি বাধা দিচ্ছে প্রেমে ,পড়ুয়াদের সাংঘাতিক অভিযোগ খোদ কর্তৃপক্ষের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলেজ আর প্রেম! এব্যাপারে কম-বেশি অনেকেরই অভিজ্ঞতা রয়েছে। ভালো লাগা-ভালোবাসার বিষয়টিও বেশ যেন রঙিন হয়ে ওঠে জীবনের এই পর্বে। তবে এবার কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় বাদ সেধেছে এই কলেজ প্রেমেই। রীতিমতো ছাত্রছাত্রীদের ডেকে পাঠিয়ে সতর্ক করা হচ্ছে তাঁদের অভিভাবকদের সঙ্গে কথা বলে। এমনকী অভিযোগ, নাকি কাউন্সেলিং পর্যন্ত হয়েছে কয়েকজন পড়ুয়ারও ।

ইতিমধ্যেই এমন চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। এমনকি জোর চর্চা শুরু হয়ে যায় বিষয়টি এমনে আসতেই । এদিকে পড়ুয়াদের ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ করার অভিযোগ ওঠে কলকাতা শহরের নামজাদা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে । ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের তরফে এব্যাপারে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। একাধিক অভিযোগ আনা হয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, কর্তৃপক্ষ হস্তক্ষেপ করছে তাঁদের স্বাধীনতায়। অধিকাংশ পড়ুয়াদের অভিযোগ, ধরপাকড় চলছে ক্যাম্পাসে প্রেম করলেই । এমনকী সতর্ক করে দেওয়া হচ্ছে প্রেমিক-প্রেমিকাদের বাড়ির লোকজনকে ডেকেও। কারও কারও কাউন্সেলিং পর্যন্ত করাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পড়ুয়াদের ব্যক্তিগত পরিসরে ঢুকে পড়ছে বিশ্ববিদ্যালয়, উঠছে এমনই অভিযোগ।

যদিও পড়ুয়ারা যে অভিযোগ করেছেন তা মেনে নিতে নারাজ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাঁদের দাবি, কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয় কয়েকজন পড়ুয়াকে ঘনিষ্ঠ অবস্থায় মেলামেশা করতে দেখা গিয়েছে ক্যাম্পাসের মধ্যেই। সেই কারণেই বিষয়টি নিয়ে চরম উদ্বিগ্ন কর্তৃপক্ষ। পড়ুয়াদের স্বার্থেই তাঁদের ডেকে সতর্ক করা হয়েছে। এমনকী তাঁদের অভিভাবকদের বিষয়টি জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ে ডেকে পাঠিয়েও। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে ‘নীতি পুলিশের’ যে অভিযোগ উঠেছে তা সত্য নয় বলেই তাঁরা দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *