বর্ধমানে ৬ কেজি জলের হদিস মিললো রান্নার গ্যাস সিলিন্ডারের ভিতরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রায় হাজার টাকা ছুঁইছুঁই রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। তবে এই টাকা দিয়ে যে সিলিন্ডার ভর্তি গ্যাসই পাওয়া যাবে, তার কিন্তু কোনও মানে নেই। বরং সেই গ্যাস সিলিন্ডারের ভিতর ভরা থাকতে পারে কেজিকয়েক জল! ঠিক এই অবাক করা ঘটনাই ঘটেছে খোদ বর্ধমান শহরে। সেখানকার বাসিন্দা আঁখি সিনহার আরও দাবি তাঁর রান্নার গ্যাস অস্বাভাবিকরকম দ্রুত ফুরিয়ে যায় পরপর দু’বার। এই নিয়ে তার মনে সন্দেহ তৈরি হলে ওজনও করিয়ে নেন নতুন গ্যাস সিলিন্ডার নেওয়ার সময়। তখনই তিনি দেখতে পান ২১ কেজি দেখাচ্ছে গ্যাস ভর্তি সিলিন্ডারের ওজন। অথচ গ্যাস সিলিন্ডারের ওজন হওয়ার কথা ১৫ কেজির কাছাকাছি।

এদিকে সিনহা দম্পতি ডেলিভারি ম্যানকে প্রশ্ন করেন সিলিন্ডারের ওজন কেন বেশি দেখাচ্ছে তা নিয়েও। অভিযোগ, সেই সময় ডেলিভারি ম্যান স্বীকার করে নেন ৬ কেজি জল আছে ওই সিলিন্ডারে। এই গোটা ঘটনাটি তাঁরা মোবাইল ফোনে ভিডিও করে রাখেন। যদিও গ্যাসের দাম থেকে ৬ কেজি জলের দাম বাদ দিয়ে দেন ওই ডেলিভারি ম্যান। ওই গৃহবধূর স্বামী অঞ্জন সিনহা সিলিন্ডারে জল থাকার বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন গ্যাস সরবরাহকারী সংস্থা ইন্ডেন থেকে শুরু করে ক্রেতা সুরক্ষা দফতর, সর্বত্রই। তবে তিনি দাবি করেন এখনও পর্যন্ত কোনও ফল হয়নি বলেও।

জানা গিয়েছে বর্ধমান শহরে সম্প্রতি মারাত্মক আকারে বৃদ্ধি পেয়েছে দ্রুত গ্যাস সিলিন্ডার শেষ হয়ে যাওয়ার ঘটনা। সিনহা দম্পতির এক প্রতিবেশী এও দাবি করেন প্রায় তিন মাস চলে তাঁর একটি গ্যাস সিলেন্ডার। কিন্তু সম্প্রতি সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে যায় মাত্র একমাসেই। তাঁর আশঙ্কা এই ঘটনা ঘটেছে সিলিন্ডারের ভিতর জল থাকার কারণেই । এদিকে সাধারণ গ্রাহকরাও চরম আশঙ্কায় ভুগছেন সিলিন্ডারের ভিতর কেজি খানেক জল থাকার কথা জানতে পেরে । এই দুর্মূল্যের বাজারে গ্রাহকরা চাইছেন গ্যাস উত্‍পাদক সংস্থাগুলি দ্রুত বিষয়টিতে হস্তক্ষেপ করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *