মহারাষ্ট্রে ৭ জন আক্রান্ত হল ১ শিশু-সহ , গুজরাটে ২; সংক্রমণ ক্রমশ ছড়াচ্ছে জনবহুল ধারাভি বস্তিতেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ওমিক্রন আক্রান্তের সংখ্যা ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ দেশে। এবার মহারাষ্ট্রে সাত জন আক্রান্ত হল করোনার নতুন প্রজাতিতে। এমনকি একটি সাড়ে তিন বছরের শিশুও রয়েছে আক্রান্তদের মধ্যে। গুজরাটে আক্রান্ত হয়েছে আরও দুইজন। শুধু মহারাষ্ট্রেই এখনও পর্যন্ত ওমিক্রন আক্রান্ত ১৭ জন এবং গোটা দেশে ৩২ জন ।

জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে তিন জন মুম্বইয়ের বাসিন্দা। তাঁদের বয়স যথাক্রমে ৪৮, ২৫ এবং ৩৭। তাঁরা তানজিনিয়া, ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকা ফেরত। এছাড়া চার জন পিম্পরি এলাকার বাসিন্দা। করোনা টিকার দুটি ডোজ নিয়েছেন আক্রান্তদের মধ্যে চার জন। একজন একটি ডোজ নিয়েছেন। একজন কোনও টিকাই নেননি। একটি সাড়ে তিন বছরের শিশুও রয়েছে।এদিকে বৃহন্মুম্বই মিউনিশিপ্যাল কর্পোরেশন জানিয়েছে সবচেয়ে আতঙ্কের কথা। কর্তৃপক্ষ আরও জানিয়েছে, জনবহুল ধারাভি বস্তির বাসিন্দা ছিলেন তানজিনিয়া ফেরত ওমিক্রন আক্রান্ত ব্যক্তি।এমনকি তাঁর কোনও উপসর্গ ছিল না। ধারাভিকে এশিয়ার অন্যতম বড় বস্তিও বলা হয়। প্রায় ১০ লক্ষ মানুষ বাস করেন ৫২০ একর আয়তনের এলাকায়। যদিও স্বস্তির বিষয় হল, তাঁকে চিহ্নিত করে আলাদা করা গিয়েছে সাধারণ মানুষের মধ্যে মিশে যাওয়ার আগেই।

উল্লেখ্য ,এখনও পর্যন্ত করোনার এই নতুন প্রজাতির সন্ধান মিলেছে দেশের চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে। মহারাষ্ট্রে ১৭, রাজস্থানে ৯, গুজরাটে ৩, কর্ণাটকে ২ এবং দিল্লতে আক্রান্ত হয়েছে ১ জন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *