ফের টাকা উদ্ধার করলো ইডি, কারি কারি নোট বেরল ব্যাগের ভিতর থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আর্থিক তছরুপের বিরুদ্ধে আরও এক বড় সাফল্য ইডির। সোমবার সকাল থেকে রাজধানী দিল্লির একাধিক জায়গায় হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পৃথক পৃথক দল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ক্যানসারের জাল ওষুধ তৈরি ও বিক্রির একটি র‌্যাকেটের সঙ্গে যুক্ত আর্থিক তছরুপের মামলার তদন্তে এদিন অভিযানে নেমেছিল ইডি। সব মিলিয়ে দিল্লির মোট ১০ জায়গায় এদিন তল্লাশি চালায় ইডির টিম। সোমবারের এই অভিযানে দুটি জায়গা মিলিয়ে মোট ৬৫ লাখ টাকা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, ক্য়ানসারের জাল ওষুধের র‌্যাকেট সংক্রান্ত এই মামলাটি প্রথমে আসে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার হাতে। ক্যানসার ও কেমোথেরাপির জাল ওষুধ তৈরি ও বিক্রির একটি সংগঠিত অপরাধের র‌্যাকেটের তদন্ত চালাচ্ছে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা। জানা যাচ্ছে, সেই মামলারই আর্থিক তছরুপ সংক্রান্ত মামলা তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এদিনের তল্লাশি অভিযানে মামলার মূল অভিযুক্ত ও তার সাগরেদ যেমন বিপিল জৈন, সুরজ শাট, নীরজ চৌহান, পারভেজ মালিক, কোমল তিওয়ারি, অভিনয় চৌহান ও তুষার চৌহানের বাড়িতে হানা দিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সেই অভিযানেই মোট ৬৫ লাখ টাকা উদ্ধার করে ইডি

এদিকে সূত্রের খবর, এই ৬৫ লাখ টাকার মধ্যে ২৩ লাখ টাকা পাওয়া গিয়েছে সুরজ শর্মার বাড়ি থেকে। ওই বিপুল অঙ্কের নগদ টাকা সুরজের বাড়িতে একটি বিন ব্যাগের মধ্যে লুকিয়ে রাখা ছিল বলে জানা যাচ্ছে। যে বিপুল রাশির নগদ উদ্ধার হয়েছে, তা পুরোটাই ৫০০ টাকার নোটে। বান্ডিল বান্ডিল ৫০০ টাকার নোট উদ্ধার করেছেন ইডির তদন্তকারী অফিসাররা। এদিনের অভিযানে নগদ টাকা উদ্ধারের পাশাপাশি বেশ কিছু সন্দেহজনক নথি এবং স্থাবর ও অস্থাবর সম্পত্তির কাগজপত্রও বাজেয়াপ্ত করেছে ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *