ফের প্রতারণার এক নতুন ছক! প্রতারকরা টাকা হাতাল গ্যাসে ভর্তুকির নাম করে ওটিপি নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রতারণার এবার নতুন ছক। গ্যাসের ভর্তুকির নাম করে গ্রাহককে ফোন। প্রতারণার নতুন ছক। এবার গ্যাসের ভর্তুকির নাম করে গ্রাহককে ফোন করে ওটিপি হাতিয়ে দুই ব্যাক্তির ব্যাঙ্ক একাউন্ট থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিল প্রতারকরা। টাকা খুইয়ে দিশেহারা বাঁকুড়ার বারিকুল থানার শিরসা গ্রামের উজ্জ্বল আখুলি ও মধু আখুলি নামের দুই ভাই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার বারিকুল থানার সিরষা গ্রামের বাসিন্দা দুই ভাই উজ্জ্বল আখুলি ও মধু আখুলির ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। সম্প্রতি, উজ্জ্বল আখুলির মোবাইলে ফোন আসে প্রতারকের। প্রতারক নিজেকে একটি গ্যাস সরবরাহকারী রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার আধিকারিক হিসাবে পরিচয় দিয়ে জানায় ভর্তুকির টাকা আটকে রয়েছে কেওয়াইসি না দেওয়ায়। এরপর কৌশলে ওই দুই ভাইয়ের আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে নেয় প্রতারকরা। এরপর একের পর এক ওটিপি আসতে থাকে ওই দুই ভাইয়ের মোবাইল ফোনে।

কৌশলে সেই ওটিপিগুলিও হাতিয়ে নেয় প্রতারক। এরপর প্রতারক ফোন কাটতেই ওই দুই ভাই দেখেন দু’জনের অ্যাকাউন্ট থেকে মোট ৮৬ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। এরপর অবশেষে তড়িঘড়ি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করেন প্রতারিত দুই ভাই। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানায় , ওটিপি শেয়ার করার ফলেই এমন প্রতারণার শিকার হয়েছেন ওই দুই গ্রাহক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *