মোদী মোদী’ রব উঠল রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রায় ‘, গাড়ি থেকে নেমে মোক্ষম জবাবও দিলেন কংগ্রেস সাংসদ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লোকসভা নির্বাচনের আগেই ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে পূর্ব থেকে পশ্চিম ভারত ভ্রমণ করছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। মঙ্গলবার মধ্য প্রদেশে পৌঁছতেই তাঁকে অন্যভাবে স্বাগত জানালেন বিজেপি কর্মীরা। রাহুলের ন্যয় যাত্রার কনভয় পৌঁছতেই রাস্তার দুই ধার থেকে উঠল ‘মোদী-মোদী’ স্লোগান। তবে চুপ করে তা হজম করার পাত্র নন রাহুলও। বিশেষ অঙ্গভঙ্গি করে দিলেন জবাব।

মঙ্গলবার মধ্য প্রদেশের সাজাপুরে পৌঁছয় রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা। সেখান দিয়ে যাওয়ার সময়ই বিজেপির কর্মী-সমর্থকরা মোদী মোদী স্লোগান দিতে থাকেন। ওঠে জয় শ্রী রাম স্লোগানও। এদিকে, মোদীর নামে স্লোগান শুনেই কনভয় থামান রাহুল গান্ধী। বিজেপি কর্মীদের উদ্দেশে ছুড়ে দেন উড়ন্ত চুুমু।

ন্যায় যাত্রা নিয়ে সাজাপুর দিয়ে যাওয়ার সময়ই বিজেপি কর্মীরা মোদী মোদী স্লোগান দেন। তাঁদের এই স্লোগান শুনে বিরূপ মন্তব্য না করে, বরং হাত মেলানোর জন্য হাত বাড়িয়ে দেন রাহুল গান্ধী। কয়েকজন বিজেপি কর্মী আবার রাহুলকে “আলু” উপহার দেন। হাসি মুখেই তা গ্রহণ করেন রাহুল। এরপরে নিজের গাড়িতে ফিরে যান রাহুল। বিজেপি সমর্থকদের উদ্দেশে ছুড়ে দেন ফ্লাইং কিস। পরে বিকেলে উজ্জয়নে জনসভায় সকালের ওই ঘটনার উল্লেখও করেন রাহুল। তিনি বলেন, “ঘৃণার বাজারে ভালবাসার দোকান খুলেছি বলেই এইসব পরিস্থিতি সামলানো সহজ হয়ে গিয়েছে। আর কঠিন মনে হয় না এইসব বিষয়।”

রাহুল বলেন, “যাত্রার মাঝে এইরকম হয়ে থাকে মাঝে-মধ্যে। যেমন আজ হল। বিজেপির তিন-চারজন পতাকা নিয়ে দাঁড়িয়ে ছিল। চিৎকার করছিল। আমি গাড়ি থেকে নেমে ওঁদের সঙ্গে হাত মেলাই এবং জিজ্ঞাসা করি, কেমন আছো ভাই? ওঁরা চিৎকার করা বন্ধ করে দেয়। হাসতে শুরু করে। আমি যখন চলে আসছিলাম, ওরা ফ্লাইং কিস দিচ্ছিল।” অন্যদিকে, বিজেপির এক কর্মীও মোদী স্লোগান দেওয়ার প্রসঙ্গে জানান, তাঁরা রাহুল গান্ধীকে মধ্য প্রদেশে স্বাগত জানিয়েছেন। সম্প্রতি রাহুল গান্ধী আলু থেকে সোনা ফলানোর কথা বলেছিলেন, তাই তাঁকে আলু উপহারও দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *