ফের ভুয়ো পুলিশ অফিসার গ্রেপ্তার শহর কলকাতায় ,অবশেষে পর্দাফাঁস হল হেলমেট না পরাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের ভুয়ো পুলিশ অফিসার ধরা পড়ল শহর কলকাতায় । রাজীব চক্রবর্তী নামে ওই যুবক নিজেকে ‘পুলিশ’ বলে পরিচয় দেয় হেলমেট না থাকায় ট্রাফিকের মামলা করতে গিয়েই। আর তারপরই আসল চেহারা ফাঁস হয়ে যায় ভুয়ো পরিচয়পত্র দেখাতেই। আর তখনই সে ধরা পড়ে যায়। প্রসঙ্গত, কলকাতায় গত জুন মাস থেকে পর পর ধরা পড়েছে ভুয়ো আইএএস, ভুয়ো আইপিএস, ভুয়ো স্ট্যান্ডিং কাউন্সিল, ভুয়ো পুলিশ অফিসার ও সরকারি কর্তা। এবারও ফের ভুয়ো পুলিশ অফিসার ধরা পড়ল।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরে দক্ষিণ কলকাতার রিজেন্ট পার্ক ট্রাফিক গার্ডের সার্জেন্ট পার্থসারথী দত্ত টালিগঞ্জ ট্রামডিপোর কাছে একটি বাইকে করে আসতে দেখেন হেলমেটবিহীন দুই আরোহীকে। সার্জেন্ট বাইক চালককে হেলমেট নিয়ে প্রশ্ন করতেই সে জবাব দেয়, রাজীব চক্রবর্তী তার নাম। সে কলকাতা পুলিশের অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর। কর্মরত গোয়েন্দা দপ্তরে। এতে সার্জেন্টের সন্দেহ হলে তিনি দেখতে চান তার পরিচয়পত্র। তখন সে দেখায় ‘কলকাতা পুলিশ এনরোলমেন্ট কমিটি’র পরিচয়পত্রটি। তাতে কলকাতা পুলিশের লোগো দেওয়া। নিচে রয়েছে কলকাতা পুলিশ তথা রাজ্য পুলিশের এক প্রাক্তন শীর্ষকর্তার জাল সইও।

পরিচয়পত্রটি দেখেই ওই ট্রাফিক সার্জেন্ট বুঝতে পারেন যে, সেটি আসল নয়। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয় এরপরই। অবশ্য ছেড়ে দেওয়া হয় রাজীবের সঙ্গীকে। রাজীবকে রিজেন্ট পার্ক থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয় ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। পুলিশ তাকে গ্রেপ্তার করে জালিয়াতির অভিযোগে । জানা গিয়েছে, সে উত্তর শহরতলির বরানগরের রাইমোহন ব্যানার্জি রোডের বাসিন্দা। সে নিজেকে পুলিশ অফিসার বলে পরিচয় দিত এমনকি ওই অঞ্চলের বাসিন্দাদের কাছেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *