অবশেষে সিবিআই তদন্তের নির্দেশ সন্দেশখালি কাণ্ডে , কেন্দ্রীয় গোয়েন্দাদের হেফাজতে শেখ শাহজাহান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সন্দেশখালি কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এছাড়াও, আজ, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টের মধ্যে ধৃত শেখ শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে। খারিজ করে দেওয়া হয়েছে, সন্দেশখালি কাণ্ডে কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের বিশেষ তদন্তকারী দলগঠনের নির্দেশ।

উল্লেখ্য , গত ৫ জানুয়ারি সন্দেশখালি কাণ্ডে মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে গত বৃহস্পতিবার মিনাখাঁর বামনপুকুর থেকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে সিআইডির হেফাজতেই রাখা হয়েছে বহিষ্কৃত এই তৃণমূল নেতাক। শাহজাহানের পুলিশি হেফাজের নির্দেশের পরই ইডি তাকে হেফাজতে চাইতে আদালতের দ্বারস্থ হয়। কেন্দ্রীয় এজেন্সির দাবি ছিল সন্দেশখালিতে কেন্দ্রীয় গোয়েন্দাদের উপর হামলার ঘটনার তদন্ত রাজ্য পুলিশে আস্থা নেই। সিবিআই ও রাজ্য পুলিশকে নিয়ে গঠিত বিশেষ তদন্তকারী দলেও কোনও ভরসা নেই। কারণ, রাজ্য পুলিশ এই মামলায় সহযোগিতার করবে না। তাই এই তদন্তভার শুধু সিবিআইকেই দেওয়া হোক। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সেই আবেদন আজ মঞ্জুর করল।

উল্লেখ্য, সন্দেশখালিকা ণ্ডে রাজ্য পুলিশের এসপি এবং সিবিআইয়ের এসপি পদমর্যাদার অফিসারকে নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠনের জন্য জানুয়ারিতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। বিশেষ তদন্তকারী দলের সদস্য হিসাবে নবান্ন রাজ্যে কর্মরত আইপিএস অফিসার জসপ্রীত সিংয়ের নাম আদালতে জমা দেয়। কিন্তু যৌথ তদন্তের সেই নির্দেশে আপত্তি তুলেছিল ইডি। আদালত সূত্রে খবর, সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর হামলার ঘটনায় ন্যাজাট থানায় দু’টি এফআইআর (৮ ও ৯ নম্বর) দায়ের হয়েছিল। এছাড়া বনগাঁ থানায় আরও একটি এফআইআর (১৮ নম্বর) দায়ের হয়। ওই মামলার প্রেক্ষিতেই এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *