ফের রাজ্য মন্ত্রিসভার রদবদল পঞ্চায়েত ভোটের আগেই! তাজমুল হোসেন এলেন সংখ্যালঘু দফতরের দায়িত্বে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সামনেই রয়েছে পঞ্চায়েত ভোট, ঠিক তার আগেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দফতরের দায়িত্ব সামলাচ্ছিলেন গোলাম রব্বানি। কিন্তু তাঁর কাজে খুশি নয় শাসক শিবির। এবার সংখ্যালঘু উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন তাজমুল হোসেন।

সাম্প্রতিক সময়ে আনিস খানের মৃত্যু থেকে শুরু করে নওশাদ সিদ্দিকীর গ্রেফতারি, পরপর ঘটনায় রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের মনে কিছুটা হলেও অসন্তোষের ক্ষোভ দানা বাঁধছিল। যদিও এই তত্ত্ব খুব একটা স্বীকার করেনি শাসক শিবির। এবার সংখ্যালঘু উন্নয়নের দায়িত্ব নিজেই নিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি রাজ্যের মন্ত্রিসভার রদবদল করলেন। গোলাম রাব্বানি আপাতত আর এই দফতরের দায়িত্বে থাকছেন না। সংখ্যালঘু উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন তাজমুল হোসেন। বিশেষজ্ঞ মহল পঞ্চায়েত ভোটের আগে মন্ত্রিসভার এই পরিবর্তনকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে।

কয়েকদিন আগেই সাগরদিঘি উপনির্বাচনে তৃণমূল প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। এতদিন সেই জায়গায় বাম কংগ্রেসের ছিল প্রায় শূন্য। বর্তমানে নতুন বিধায়ক হয়েছেন কংগ্রেসের বাইরন বিশ্বাস। এই বিধানসভা কেন্দ্রে সংখ্যালঘু ভোটার প্রায় ৬৪ শতাংশ, সেই জায়গায় শাসক শিবিরের হার নিয়ে শুরু হয়েছিল তুমুল জল্পনা।

গোলাম রাব্বানির কাজে যে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী, তা মন্ত্রিসভার বদল দেখেই বোঝা যাচ্ছে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। আপাতত এখন গোলাম রব্বানি উদ্যান পালন দফতরের দায়িত্ব সামলাবেন। গোলাম রব্বানিকে সরিয়ে সংখ্যালঘু দফতরের দায়িত্ব নিচ্ছেন মুখ্যমন্ত্রী নিজেই। এই দফতরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকবেন তাজমুল হোসেন। সোমবার মন্ত্রিসভার বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *